প্রতীকী ছবি।

Elephant Attack: আর ফেরা হল না! ঝাড়গ্রামে হাতির হামলায় যুবকের মৃত্যু, পরিবারে হাহাকার

রাজু সিং, ঝাড়গ্রাম: সাঁকরাইল ব্লকের তুঙ্গাধুয়া এলাকায় হাতির হামলায় এক যুবকের মৃত্যু হল। ঝাড়গ্রাম জেলার সাঁকরাইল ব্লকের তুঙ্গাধুয়া এলাকায় হাতির হামলায় যুবকটির মৃত্যুর ঘটনা ঘটে।

তুঙ্গাধুয়া গ্রামের বাসিন্দা মৃত যুবকের নাম স্বপন মাহাতো, তাঁর বয়স আনুমানিক ২৭ বছর। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, শনিবার রাত ১১টা নাগাদ তুঙ্গাধুয়া বাজার থেকে বাড়ি যাওয়ার পথে একটি দলছুট হাতি পিছন দিক থেকে ওই যুবকের উপর হামলা চালায়। হাতি টি শুঁড়ে তুলে ওই যুবককে আছাড় মারে এবং পা দিয়ে পিষে দেয় গোটা শরীর। ঘটনাস্থলেই ওই যুবকের মৃত্যু হয়।

আরও পড়ুন: মাঝরাতে জেলের মধ্যে পায়চারি, রবিবার পলিগ্রাফ টেস্টের আগেই মুখ খুলল সঞ্জয়?

হাতির হামলায় যুবকের মৃত্যুর ঘটনায় মৃত যুবকের পরিবার ও এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। বন দফতর সূত্রে জানা গিয়েছে, পাশেই জটিয়ার জঙ্গলে রয়েছে ২৬টি হাতির একটি দল। খাবারের সন্ধানে একটি হাতি দলছুট হয়ে গ্রামে ঢুকে তাণ্ডব চালায়। খবর পেয়ে শনিবার রাতেই সাঁকরাইল থানার পুলিশ মৃতদেহটি উদ্ধার করে নিয়ে যায়। রবিবার সকালে পুলিশ মৃতদেহ টি ময়নাতদন্তের জন্য ঝাড়গ্রাম মেডিক্যাল কলেজ ও হাসপাতালের মর্গে পাঠায়।

আরও পড়ুন: দেশের সবচেয়ে বড় ইনকাম ট্যাক্স রেইড, ১০ দিন ধরেও টাকা গোনা শেষ হয়নি! কত নগদ উদ্ধার হয় জানেন?

বন দফতরের পক্ষ থেকে হাতির হামলায় মৃত যুবকের পরিবার কে ক্ষতিপূরণ দেওয়ার আশ্বাস দেওয়া হয়েছে। সেই সঙ্গে বন দফতরের পক্ষ থেকে ওই এলাকার গ্রামবাসীদের সতর্ক থাকার নির্দেশ দেওয়া হয়েছে। তবে দশ দিনের মধ্যে হাতির হামলায় ঝাড়গ্রাম জেলায় চার জনের মৃত্যুর ঘটনা ঘটল, যা নিয়ে আতঙ্কে এলাকার মানুষ।