নবান্নের সামনেই চলে এল বিক্ষোভকারীরা! উত্তাল হাওড়া, ছুটে গেল বিরাট পুলিশ বাহিনী

Nabanna Abhijan: নবান্নের সামনেই চলে এল বিক্ষোভকারীরা! দফায় দফায় ইটবৃষ্টি, রেড রোড বন্ধ, ছুটে গেল বিরাট পুলিশ বাহিনী

কলকাতা: নবান্ন অভিযান ঘিরে রীতিমতো  ধন্ধুমার পরিস্থিতি নবান্নতে। নবান্নের একেবারে সামনে চলে এলেন বিক্ষোভকারীরা। নবান্ন থেকে ১০ মিটার দূরে হঠাৎই বিক্ষোভকারীরা চলে আসেন। ১৫ থেকে ২০ জন বিক্ষোভকারী হঠাৎই চলে আসেন নবান্ন থেকে ১০ মিটার দূরে হরদেব চ্যাটার্জি রোডের সামনে। খণ্ডযুদ্ধের পরিস্থিতি হাওড়া এবং সাঁতরাগাছিতে। খিদিপুর মনসাতলায় পুলিশের সঙ্গে আন্দোলনকারীদের ইট ছোঁড়াছুঁড়ি। রেড রোড বন্ধ করে চলছে মিছিল। সাঁতরাগাছিতে মাথা ফাটল এক পুলিশ

বিশাল পুলিশবাহিনী এনে পরে বিক্ষোভকারীদের সরিয়ে দেওয়া হয়। নবান্নের সামনে নিশ্চিদ্র নিরাপত্তা সত্ত্বেও চলে আসেন বিক্ষোভকারীরা। নবান্ন অভিযানকে কেন্দ্র করে সকাল থেকেই উত্তপ্ত নবান্ন চত্বর। হাওড়া ব্রিজ থেকে সাঁতরাগাছি, এলাকাজুড়ে ধুন্ধমার পরিস্থিতি।

আরও পড়ুন: কলে ভাল করে শুনতে পান না, স্মার্টফোনের স্পিকার ঠিকমতো কাজ করে না? সহজ টিপস্ মেনে সারিয়ে ফেলুন

আন্দোলনকারীদের বোঝানোর চেষ্টা পুলিশের। ব্যারিকেডের সামনেই বসে পড়েন আন্দোলনকারীরা। সেখানেই বসেই স্লোগান দিতে শুরু করেন আন্দোলনকারীরা। অন্যদিকে, কলেজ স্কোয়ার থেকে মিছিল শুরু করেছেন আন্দোলনকারীরা। হাওড়া ব্রিজে আন্দোলনকারীদের ছত্রভঙ্গ করতে জলকামান ছোড়ে পুলিশ।

আরও পড়ুন: পিঁপড়ের উত্‍পাতে নাজেহাল? রান্নাঘর খাবার রাখাই দুষ্কর, ৪ সহজ টিপস্ জেনে নিন, আপনার বাড়িতে পিঁপড়ের ‘নো এন্ট্রি’ গ‍্যারান্টি

প্রসঙ্গত, ‘পশ্চিমবঙ্গ ছাত্র সমাজ’ নামে একটি সংগঠনের আহ্বানে মঙ্গলবার নবান্ন অভিযানের ডাক। হাওড়া-কলকাতার বিভিন্ন প্রান্ত থেকে মিছিলের সম্ভাবনা রয়েছে। সেই কারণে কলকাতা ও হাওড়ার বেশ কিছু রাস্তায় যান নিয়ন্ত্রণ করা হয়েছে। নেওয়া হয়েছে কঠোর বিধিনিষেধ।