প্রতীকী চিত্র 

Hooghly News: হাওড়া থেকে ব্যান্ডেল হাতের কাছেই বিপর্যয়ের কুইক রেসপন্স টিম! দফতর হচ্ছে কোন্নগরে

হুগলি: নিত্যদিন বেড়ে চলেছে গঙ্গায় স্নান করতে নেমে জলে ডুবে মৃত্যুর খবর। জলে ডুবে যাওয়া ব্যক্তিদের উদ্ধারের জন্য বিপর্যয় মোকাবিলা দলকে নিয়ে আসতে হয় কলকাতা থেকে। এতে জলে ডুবে যাওয়া ব্যক্তি দেহ উদ্ধার করা গেলেও তার জীবন বাঁচানো সবসময় সম্ভব হয় না। মূলত উত্তরপাড়া থেকে কোন্নগর এলাকায় বেড়েছে জলে ডুবে মৃত্যুর সংখা। তাই ডুবন্ত মানুষের জীবন বাঁচানোর জন্য নতুন পদক্ষেপ নিয়েছে বিপর্যয় মোকাবিলা দল। হুগলির কোন্নগরে চালু হতে চলেছে বিপর্যয় মোকাবিলার নতুন দফতর।

আরও পড়ুন: এবার বাস নিয়ে বড় সিদ্ধান্ত, নয়া ঘোষণা পরিবহন মন্ত্রীর 

কোন্নগরের বাঘখাল সংলগ্ন লোকনাথ ঘাট ও কোন্নগর বাটা ফেরিঘাটের দুই জায়গায় খুলতে চলেছে বিপর্যয় মোকাবিলার নতুন দফতর। এর ফলে প্রাণ বাঁচবে এবার বহু মানুষের, এমনই দাবি এলাকার মানুষজনের। মূলত উত্তরপাড়া থেকে কোন্নগর এলাকা নদীর বাঁক হওয়ার ফলে এই জায়গায় প্রায়শই জলে ডোবার ঘটনা উঠে আসে। গত বছর মহালয়ার দিন তর্পণ করতে এসে জলে ডুবে মৃত্যু হয়েছিল একসঙ্গে ৬ জনের। অন্যদিকে প্রায় দিনেই লেগে রয়েছে গঙ্গায় স্নান করতে গিয়ে জলে ডুবে মৃত্যুর খবর। তাই এলাকার মানুষেদের দাবি ছিল অনেক দিনের যদি বিপর্যয় মোকাবিলার দফতর উত্তরপাড়া থেকে কোন্নগর এলাকার মধ্যে কোথাও করা যায়।

আরও পড়ুন:  একের পর এক অনুদান প্রত্যাখ্যানের খবর! এবার অনুদানের পক্ষে জমায়েতের ডাক কোন্নগরে

এ বিষয়ে কোন্নগর পুরসভার পুরো প্রধান স্বপন দাস বলেন, বিপর্যয় মোকাবিলার দফতর থেকে পুরসভায় যোগাযোগ করা হয়েছিল অফিস তৈরির জায়গা দেওয়ার জন্য। এই মোতাবেক বাঘখাল সংলগ্ন একটি গঙ্গার ঘাট ও কোন্নগর বাটা ঘাট এই দুই এলাকা পছন্দ করেছেন বিপর্যয় মোকাবিলা দফতরের আধিকারিকরা। খুব শীঘ্রই এই জায়গায় তাদের স্থায়ী অফিস তৈরির কাজ শুরু হবে। এর ফলে জলে ডুবে যাওয়া মরণাপন্ন মানুষের জীবন বাঁচাতে সক্ষম হবেন।
আরও খবর পড়তে ফলো করুন
https://whatsapp.com/channel/0029VaA776LIN9is56YiLj3F

রাহী হালদার