ফাইল ছবি

Elephant: ফের বাংলায় হাতির রহস্যময় মৃত্যু, চা বাগানে ভয়ঙ্কর দৃশ্য দেখে আঁতকে উঠল সকলে

আলিপুরদুয়ার: ফের এক পূর্ণবয়স্ক হাতির মৃত্যু ঘিরে শোরগোল। এবার এক পূর্ণবয়স্ক হাতির মৃতদেহ উদ্ধার হল উত্তরবঙ্গের চা বাগান থেকে। জানা গিয়েছে, আলিপুরদুয়ার জেলার কালচিনি ব্লকের রায়মাটাং চা বাগানে পাঁচ নং সেকশনে শুক্রবার বাগানের শ্রমিকরা এক হাতির মৃতদেহ দেখতে পাওয়া যায়। শ্রমিকরা বনদফতরে খবর দেয়। ঘটনাস্থলে বন দফতরের বক্সা ব্যাঘ্র প্রকল্পের বনকর্মীরা ও আধিকারিকরা পৌঁছেছেন।

ময়নাতদন্তের পর বুনো হাতির মৃত্যুর আসল কারণ জানা যাবে বলে জানাচ্ছেন বন দফতরের আধিকারিকরা। মৃত হাতিটি স্ত্রী হাতি এবং অনুমান করা হচ্ছে একদিন আগেই মৃত্যু হয়েছে হাতিটির। হাতির মৃতদেহ উদ্ধার করে নিয়ে যাওয়া হয়েছে ময়নাতদন্তের জন্য।

আরও পড়ুন: জেলের মধ্যে এ কী শুরু করেছেন আরজি কর কাণ্ডে গ্রেফতার সঞ্জয়! ‘আবদার’ শুনে মাথা ঘুরে যাবে

এদিকে, ঝাড়গ্রামে অন্তঃসত্ত্বা হাতিকে জ্বলন্ত শলাকা গেঁথে নৃশংস ভাবে খুনের ঘটনার তদন্তভার কোনও কেন্দ্রীয় এজেন্সির হাতে দেওয়ার আর্জি জানানো হয়েছে কলকাতা হাইকোর্টে। এ নিয়ে দায়ের হয়েছে জনস্বার্থ মামলা। পাশাপাশি এই ঘটনায় মূল অভিযুক্তদের আড়াল করতে কিছু ডামি অভিযুক্তকে গ্রেফতার করা হয়েছে বলেও অভিযোগ জানানো হয়েছে আদালতে।

বৃহস্পতিবার এই মামলার শুনানি চলাকালীন প্রধান বিচারপতি টিএস শিবজ্ঞানমের নেতৃত্বাধীন বেঞ্চ বলে, ‘কেস হয়েছে। গ্রেফতার হয়েছে। যাদের গ্রেফতার করা হয়েছে, তারা ডামি হলে যাদের প্রকৃত অপরাধী বলে মনে করছেন, তাদের নাম দিন।’ আদালতের সংযোজন, ‘তদন্ত চলছে। ফাইনাল রিপোর্ট আসুক। একটু দেখে নেওয়া যাক। তারপর তদন্তে ত্রুটি দেখা গেলে তদন্তকারী সংস্থা বদলের আবেদন করবেন।’