বদলাতে চলেছে ঝাড়গ্রাম পৌরসভার হাল-হাকিকত, জানেন কিভাবে?

Jhargram News: দুর্গাপুজোর আগে বিরাট চমক! খুশির খবর দিল ঝাড়গ্রাম পৌরসভা, জানলে চমকে যাবেন

ঝাড়গ্রাম দুর্গাপূজার আগে খুশির খবর দিল ঝাড়গ্রাম পৌরসভা। বৃষ্টির জন্য পৌর এলাকার যে সমস্ত রাস্তা গুলি ভগ্নপ্রায় দশা হয়েছিল সেগুলি সংস্কার ও সম্প্রসারণ করার জন্য প্রায় ২ কোটি টাকার অনুমোদন পেয়েছে পৌরসভা। জানা গিয়েছে, ঝাড়গ্রাম পৌরসভার মোট ১৮ টি ওয়ার্ড রয়েছে। তার মধ্যে গুরুত্বপূর্ণ ১০টি রাস্তা সংস্কার ও সম্প্রসারণ করা হচ্ছে। কিছুদিনের মধ্যেই টেন্ডার প্রক্রিয়া সম্পূর্ণ করার পরেই শুরু হতে চলেছে কাজ।

পৌরসভা সূত্রে জানা গিয়েছে, ৬ নম্বর ওয়ার্ডে ২৬ লক্ষ ৭২ হাজার টাকা ব্যয় করে একটি পিচ রাস্তা সম্প্রসারণ হবে। এছাড়াও ১২ ও ১৪ নম্বর ওয়ার্ডের জন্য ৪০ লক্ষ ৫০ হাজার টাকা ২টি পিচ রাস্তার জন্য দেওয়া হবে। ১২ নম্বর ওয়ার্ডে ৮ লক্ষ ৫৯ হাজার টাকা ব্যয়ে, ১৮ নম্বর ওয়ার্ডে ১২ লক্ষ ৮০ হাজার টাকা ব্যয় করে একটি পিচ রাস্তার সংস্কার হবে। এছাড়াও সংস্কার হবে ১৪, ১৭, ৪, ১৩ নম্বর ওয়ার্ডের রাস্তাঘাট। মোট ১০টি রাস্তার সংস্কার ও সম্প্রসারণ এর কাজ হতে চলেছে যার জন্য ব্যয় হচ্ছে ১ কোটি ৮১ লক্ষ ৮১ হাজার টাকা।

আরও পড়ুন- জীবনটাই যেন ‘নরক’…! ছোটবেলা থেকেই অসহ্য কষ্ট-যন্ত্রণা! টেকেনি সংসার, মেলেনি সন্তান সুখ, আজও তিনি বলিউডের…

ঝাড়গ্রাম পৌরসভার চেয়ারম্যান কবিতা ঘোষ বলেন, “বৃষ্টির জন্য পৌর এলাকার একাধিক রাস্তার বেহাল অবস্থায় রয়েছে। আমরা ১০টি রাস্তা সংস্কার ও সম্প্রসারণ করার জন্য রাজ্য সরকারের কাছে আবেদন করেছিলাম। সেই মত প্রায় ২ কোটি টাকা পেয়েছি । খুব শীঘ্রই ১০টি রাস্তার সংস্কার ও সম্প্রসারণ এর কাজ শুরু হতে চলেছে”।

আরও পড়ুন- অ্যাকাউন্টে ছিল না ১০০ টাকাও, দিতে পারতেন না স্কুলের ফি, আজ তিনি কোটি কোটি টাকার মালিক, দাঁপিয়ে বেড়াচ্ছেন বলিউডে, বলুন তো কে?

ঝাড়গ্রাম পৌরসভার ৪ নম্বর ওয়ার্ডের বাসিন্দা স্বপন কুমার দাস বলেন, “কয়েক বছর ধরে আমাদের এই রাস্তাটি বেহাল অবস্থায় রয়েছে । রাস্তার বিভিন্ন জায়গায় পিচ উঠে পাথর বেরিয়ে রয়েছে, কোথাও আবার বড় বড় গর্ত যেখানে বৃষ্টি হলে জল জমে যায়। রাস্তাটির সংস্কার ও সম্প্রসারণ করা হবে পৌরসভার পক্ষ থেকে এটা জানতে পারার পর খুবই ভাল লাগছে”।

বুদ্ধদেব বেরা