মুর্শিদাবাদে আয়োজিত সাঁতার প্রতিযোগিতা 

Murshidabad News: দীর্ঘতম সাঁতার প্রতিযোগিতা, ৮১ কিলোমিটারে প্রথম বাংলার প্রত্যয়

মুর্শিদাবাদ: দীর্ঘতম সাঁতার প্রতিযোগিতায় ৭৮ তম বর্ষে ৮১ কিমি এবং ১৯ কিলোমিটার মুর্শিদাবাদ জেলা সাঁতার সংস্থা আয়োজিত এই সাঁতার প্রতিযোগিতার আয়োজন করা হয়। জঙ্গিপুরের আহিরন ব্রীজ থেকে ৮১ কিমি এবং জিয়াগঞ্জ থেকে ১৯ কিমি প্রতিযোগিতা শুরু হয়। প্রতিযোগিতা শেষ হয় বহরমপুর গোরাবাজার জগন্নাথ ঘাটে।

গত বছরের মতো এবারও গঙ্গা বক্ষে ৮১ কিলোমিটার সাঁতারে প্রথম হলেন বর্ধমানের প্রত্যয় ভট্টাচার্য। ১০ ঘণ্টা ৫৫ মিনিট ৪৬ সেকেন্ডে সময় নিয়ে প্রথম হন প্রত্যয়। রবিবার ভোরে সুতির আহিরন ব্যারেজ ঘাট থেকে সাঁতার শুরু করেন ৯ সাঁতারু। ৮১ কিমি সাঁতার প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করলেন, পশ্চিমবঙ্গের বর্ধমান জেলার ছেলে প্রত্যয় ভট্টাচার্য। ২য় হয়েছেন পশ্চিমবঙ্গ থেকে তপু সরকার এবং ৩য় হয়েছেন মহারাষ্ট্র থেকে পার্থ সন্দীপ হাতাঙ্কর।

পাশাপাশি, জিয়াগঞ্জ থেকে শুরু হয় ১৯ কিলোমিটার গঙ্গাবক্ষে সাঁতার প্রতিযোগিতা। পুরুষ বিভাগে নামেন ২৪ জন। পুরুষ বিভাগে ১৯ কিলোমিটার সাঁতার প্রতিযোগিতায় প্রথম হয়েছেন পশ্চিমবঙ্গ থেকে গৌরব কাভেরি। দ্বিতীয় হয়েছেন মহারাষ্ট্রের ভেদান্ত যোগেশ গাডাখ। তৃতীয় স্থান অধিকার করেছেন ত্রিপুরার নয়ন দে।

আরও পড়ুনঃ  মিডল অর্ডার নিয়ে বাড়ছে চিন্তা! ভারতীয় দল থেকে বাদ পড়বেন তারকা ব্যাটার? জানুন বিস্তারিত

এছাড়াও ১৯ কিলোমিটার সাঁতার প্রতিযোগিতায় মহিলা বিভাগে প্রথম হয়েছেন পশ্চিমবঙ্গ থেকে বিশাখা ধারা।দ্বিতীয় হয়েছেন পশ্চিমবঙ্গ থেকে অস্মিতা কর্মকার। এবং তৃতীয় স্থান অধিকার করেছেন পশ্চিমবঙ্গ থেকে ঈশিতা সাহা।বহরমপুরে গোরাবাজার জগন্নাথ ঘাটে পুরস্কার তুলে দেওয়া হয় প্রথম দ্বিতীয় ও তৃতীয় স্থানাধিকারীদের হাতে।

কৌশিক অধিকারী