জুট মিলের গেটের ছবি

Bangla Video: পুজোর আগে মাথায় হাত বাঁশবেড়িয়ার গেঞ্জেস জুটমিলের শ্রমিকদের

হুগলি: পুজোর আগেই দুশ্চিন্তায় বাঁশবেড়িয়ার গ্যাঞ্জেস জুট মিলে শ্রমিক মহল। এদিন সকাল থেকে শ্রমিকরা কাজ বন্ধ করে মিল গেটে একত্রিত হয়। ঘটনাস্থলে আসে বাঁশবেরিয়া মিল ফাঁড়ির পুলিশ। একাধিক অভিযোগে জুট মিলের মালিকপক্ষের প্রতি, যার দরুন অসন্তোষে ফেটে পড়ে শ্রমিকরা।

স্থানীয় সূত্রে খবর, শ্রমিকদের অভিযোগ কোনো এগ্রিমেন্ট মানছেন না মিল কর্তৃপক্ষ। কম মেশিন চালিয়ে বেশি উৎপাদন দিতে বলছেন তাঁরা। সব শ্রমিকদের কাজও দেওয়া হচ্ছে না। স্থায়ী শ্রমিকদের বসিয়ে ঠিকা শ্রমিকদের কাজে বহাল করা হচ্ছে।এর ফলে আইএনটিটিইউসি পতাকা নিয়ে বিক্ষোভ দেখান কাজ বন্ধ করে দেন তাঁরা।

আরও পড়ুন: নারী নিরাপত্তায় এবার বিশেষ উদ্যোগ নিল রায়গঞ্জ জেলা পুলিশ

এই বিষয়ে মিল কর্তৃপক্ষ জানিয়েছেন ৮-১০ জন শ্রমিকের জন্য এই ধরনের পরিস্থিতি তৈরি হয়েছে। শ্রমিকদের সাড়ে সাত ঘন্টা কাজ করতে বলা হয়েছে এবং আধ ঘন্টার টিফিন। সেটা তাঁরা কোনোভাবেই মানতে চাইছেন না।

অপরদিকে এই বিষয়ে শ্রমিকরা জানান, তাদের কোনোরকম কথাই শুনছে না মিল কর্তৃপক্ষ। বেশি সময়ের তাদেরকে কাজ করানোর চেষ্টা চলছে। মেশিন বন্ধ রেখে কাজ করানো দুষ্কর ব্যাপার। সঠিক সময়ের মধ্যে মিলের শ্রমিকদের কার্ড দেওয়া হচ্ছে না। যার যতদিনের কাজ পাওয়া উচিত সেই হিসেবে তাঁরা কাজ পাচ্ছেন না।

রাহী হালদার