প্রতিকী ছবি

Durga Puja 2024: ‘ললিত কলায় লোকশিল্প’ থিমেই বিশেষ চমক কোচবিহারের এই ক্লাবের! জানুন বিস্তারিত

কোচবিহার: ইতিমধ্যেই পুজোর তোরজোড় চলছে গোটা জেলা জুড়ে। তবে বিগত কয়েক বছর ধরে ভাল মানের দুর্গাপুজো শুধুই উঠে আসছিল দিনহাটা মহকুমা থেকে। তবে এবার জেলা কোচবিহারের সদর শহরেও রয়েছে একের পর এক আকর্ষণীয় সমস্ত দুর্গাপুজো। ইতিমধ্যেই সেই পুজোগুলির থিমের কাজ চলছে দ্রুত গতিতে। চলতি বছরে ভেনাস স্কোয়ার ক্লাবের পুজো আকর্ষণীয় হয়ে উঠতে চলেছে। স্বল্প বাজেটের থিম থাকলেও, নজরকাড়া আকর্ষণ থাকছে থিমের মধ্যে। তাই এখন থেকেই এই ক্লাবের পুজোকে কেন্দ্র করে সকলের আগ্রহ রয়েছে।

আরও পড়ুন: উত্তরবঙ্গ জুড়ে ভয়ঙ্কর দুর্যোগ! প্রবল বৃষ্টির সঙ্গে বজ্রপাতে ফালাফালা হবে একাধিক জেলা

পুজো কমিটির সম্পাদক সায়ন্তন হোড় জানান, এবার দুর্গাপুজোয় তাঁদের ক্লাবের পুজোর বাজেট রয়েছে প্রায় ৭ লক্ষ টাকা। যদিও অন্যান্য পুজো কমিটির চাইতে তাঁদের বাজেট কম। তবুও স্বল্প বাজেটে যে ভাল পুজো সকলকে উপহার দেওয়া সম্ভব সেই চেষ্টাই তাঁরা করবেন বলে জানিয়েছেন।

আরও পড়ুন: ১০ মহিলা পুলিশকর্মীর সঙ্গে ঘনিষ্ঠ হয়ে ধৃত এইট পাশ যুবক! কোন ছকে ফাঁদে ফেলতেন?

থিম আর্টিস্ট শৌভিক ভৌমিক জানান, “ললিতকলায় লোকশিল্প এবার পুজোর  থিম ভেনাস স্কয়ার ক্লাবের পুজোয়। এই ধরনের থিম প্রথম জেলা কোচবিহারে আয়োজন করা হচ্ছে, যা সকল দর্শনার্থী ও পুর্ন্যার্থীদের নজর আকর্ষণ করবে এটুকু নিঃসন্দেহে বলা সম্ভব। সম্পূর্ণ থিমের কাজ করা হচ্ছে পরিবেশবান্ধব উপকরণ দিয়ে। আঠার মধ্যেও ব্যবহার করা হচ্ছে গদের আঠা। তাই পরিবেশরক্ষার এক অনন্য বার্তাও দেওয়া হচ্ছে এই থিমের মাধ্যমে। সকলের এই থিম দারুণ পছন্দ হবে। পুজোর কিছু দিন আগেই এই পুজো মণ্ডপ সকলের জন্য খুলে দেওয়ার পরিকল্পনা নেওয়া হয়েছে।”

চলতি বছরে এবার একাধিক ভাল মানের পুজো রয়েছে কোচবিহার জেলায়। তবে সদর শহরের পুজোগুলি এবার অন্য মাত্রা পেতে চলেছে। এবারে ভাল থিমের বিষয়ে তুলে আনা হয়েছে কোচবিহার সদর শহরের পুজোগুলিতে।