মুচিশা জিম সেন্টার 

Bangla Video: ভগ্নপ্রায় জিম সেন্টার এবার নতুন সাজে, দেখুন

দক্ষিণ ২৪ পরগনা: সাতগাছিয়ার মুচিশায় ভগ্নপ্রায় জিম সেন্টার সেজে উঠছে নবরূপে। বজবজ ২ নম্বর ব্লক পঞ্চায়েত সমিতির উদ্যোগে এই কাজ করা হচ্ছে। বজবজ ২ নম্বর ব্লকের সাতগাছিয়া বিধানসভার মুচিশা ফুটবল মাঠে বাম আমলে তৈরি হয়েছিল এই জিম সেন্টারটি। তারপর থেকে সংস্কারের অভাবে ভগ্নপ্রায় দশায় পড়েছিল জিম সেন্টারটি।

তৎকালীন ডায়মন্ড হারবারে সাংসদ শমিক লাহেরির উদ্যোগে সেই সময় ১০ লক্ষ টাকা ব্যয়ে তৈরি হয়েছিল জিম সেন্টারটি। সেই জিমের সব সরঞ্জাম পড়ে থেকে প্রায় নষ্ট হয়ে গিয়েছে।বর্তমানে জিম সেন্টার সংস্কারের কাজ শুরু করা হয়। রঙ করা থেকে শুরু করে জানলার কাঁচ লাগানো এবং নতুন করে টিনের শেড তৈরি করা সমস্ত কিছুই করা হচ্ছে।

আরও পড়ুন: সচেতন করতে হাসপাতালে আইনের ধারা উল্লেখ করে বোর্ড, কেন জানুন….

এই বিষয়ে বজবজ ২ নম্বর ব্লকের পঞ্চায়েত সমিতির সভাপতি বুচান ব্যানার্জি জানান সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় কে গোটা বিষয়ে জানানোর পরেই পঞ্চায়েত সমিতির তরফ থেকে অর্থ বরাদ্দ করা হয়। এবং ইতিমধ্যেই জিম সেন্টার সংস্কারের কাজ শুরু করে দেওয়া হয়েছে। খুব শীঘ্রই আনুষ্ঠানিকভাবে সেই জিম সেন্টার উদ্বোধন করা হবে।
২০০১ সালে বাম আমলে সাতগাছিয়া বিধানসভার বজবজ ২ নম্বর ব্লকের মুচিশা ফুটবল মাঠে তৈরি হয়েছিল এই জিম সেন্টার। ১০ লক্ষ টাকা ব্যয়ে তৈরি করা হয়েছিল এই জিম সেন্টার।

মুচিশার জিম সেন্টার সংলগ্ন মাঠটি অ্যাথলেটিক্স এর জন্য বিখ্যাত। অ্যাথলেটিক্স এর সঙ্গে জিম যেহেতু জড়িত সেজন্য এখানে জিম সেন্টারটি তৈরি করা হয়েছিল। বর্তমানে এই জিম সেন্টার সারানোর খবরে খুশি সকলেই।