রংটং পার্ক

Darjeeling News: পাহাড়ি মোমো খেতে খেতে আপনার সামনে এসে দাঁড়াবে টয় ট্রেন! কারণ জানলে চমকে যাবেন

দার্জিলিং: পর্যটকদের কাছে পাহাড় মানেই এক শান্তির জায়গা এবং পাহাড় মানেই সুস্বাদু মোমো। পাহাড়ের সেই অপরূপ সৌন্দর্য উপভোগ করার পাশাপাশি সব সময়ই খাওয়ারের কথা আসলেই পছন্দের তালিকায় থাকে মোমো। সেই অর্থে পাহাড় যাব আর মোমো খাব না তা আবার হয় নাকি।এবার সেই পাহাড়ের কোলে বসে প্রাকৃতিক সৌন্দর্যকে উপভোগ করতে করতে সুস্বাদু মোমো খেতে হলে আপনাকে আসতেই হবে দার্জিলিং-এর বুকে অন্যতম এক জনপ্রিয় জায়গা রংটং- এ।

এখানে আসলে মোমো খেতে খেতে শুধু প্রাকৃতিক সৌন্দর্যই নয়, হঠাৎ করেই আপনার সামনে এসে দাঁড়িয়ে পড়বে, ঐতিহ্যবাহী টয় ট্রেন। শুনতে অবাক লাগলেও এটাই সত্যি। কারণ প্রতিনিয়ত এই রংটং-এর রাস্তা হয়েই শিলিগুড়ির এনজিপি থেকে দার্জিলিং ছুটে চলে টয় ট্রেন সেই অর্থেই দার্জিলিং হিমালয়ান রেলওয়ের এক অন্যতম নিদর্শন হল রংটং স্টেশন, আর সেই স্টেশনের ধারেই গড়ে উঠেছে ছোট্ট ছোট্ট মোমোর দোকান।

আরও পড়ুন-      বলুন তো, স্ত্রী-রা কি রাখি পড়াতে পারেন স্বামীকে? ৯৯ শতাংশই ‘এই’ ভুলটা করেন, আপনিও কি তাই করছেন? আজই শুধরে নিন…

সেই অর্থেই এখানকার এক স্থানীয় বাসিন্দা বলেন, একদম স্টেশনের প্ল্যাটফর্মের পাশে বসে মোমো খেতে খেতে প্রকৃতির মাঝে এই টয়ট্রেনের আনন্দ উপভোগ করতে প্রতিনিয়ত এখানে ছুটে আসে পর্যটকেরা। এখানে আসলে নিমেষেই আপনার মন ভালহয়ে যাবে।

আরও পড়ুন-     বিরাট ক্ষতিকর…! ‘তেলাপিয়া’ মাছ-ই ডেকে আনছে ভয়ঙ্কর বিপদ, যা বলছেন গবেষকরা, শুনলে আঁতকে উঠবেন

তাহলে আর দেরি কিসের আপনিও যদি মোমো প্রেমী হয়ে থাকেন, তাহলে পাহাড়, মোমো এবং ঐতিহ্যবাহী টয় ট্রেন এই তিনটি জিনিসের কম্বো প্যাকেজ আপনি পেয়ে যাবেন দার্জিলিং-এর বুকে অতি পরিচিত সকলের পছন্দের জায়গা রংটং এ। তাই আর দেরি না করে ছুটির দিনে বা উইকেন্ডে নিজের পরিবার বা বন্ধু-বান্ধবদের নিয়ে মোমো খেতে খেতে পাহাড়কে উপভোগ করতে চলে আসুন রংটং-এর এই ঐতিহ্যবাহী জায়গায়।

সুজয় ঘোষ