পাইপ লাইনের কাজ চলছে 

Bangla Video: কাজ শেষ হলেও হচ্ছেনা মেরামত, জলের পাইপ ডেকে আনছে বিপদ

দক্ষিণ ২৪ পরগনা: একদিকে বর্ষার কারণে রাস্তায় জল জমে দুর্ভোগে পড়তে হচ্ছে সাধারণ মানুষের। তার উপরে রাস্তার ধার দিয়ে পাকা রাস্তা খুঁড়ে আর্সেনিকমুক্ত পানীয় জলের পাইপ পোঁতা হচ্ছে। সেই কাজ শেষ হয়ে গেলেও রাস্তাগুলি মেরামত কবে হবে সেই নিয়ম হচ্ছে প্রশ্ন। এমনই ছবি ধরা পরল দক্ষিণ ২৪ পরগনা জেলার জয়নগর এলাকার কুলপি রোডে দক্ষিণ বারাসাতে। ফলে সামান্য বৃষ্টিতেই শহরের রাস্তাঘাট দিয়ে চলাফেরা করা দায় হয়ে উঠবে বলে অভিযোগ।

এ প্রসঙ্গে এক স্থানীয় বাসিন্দা বলেন। খনন করে রাখার ফলে ব়ৃষ্টি হলেই কাদায় ভরে যাবে রাস্তা। বাইকের ব্রেক কষলেই ছিটকে পড়ে যাবার সম্ভাবনা ও থেকেই যাচ্ছে। এমন রাস্তার জন্য প্রায়ই পথ দুর্ঘটনা ঘটতে পারে বলে মনে করছে এই অঞ্চলের স্থানীয় বাসিন্দারা। তবে সামনে পুজো আর তাই পুজোর আগেই দ্রুত বেহাল এই অবস্থার সারানোর দাবি করেছেন বাসিন্দারা।

আরও পড়ুন: বিদেশের ১৪০ প্রজাতির আম ফলাচ্ছেন এই ব্যক্তি, দেখুন

স্থানীয় প্রশাসন সূত্রে জানা গিয়েছে যেই সমস্ত এলাকায় এই ধরনের পাইপলাইন বসানোর কাজ চলছে সেই কাজ শেষ হওয়ার পরে রাস্তাগুলি ছাড়িয়ে দেয়া হবে। শুধু এই এলাকা নয় আরওঅনেক এলাকায় এই ধরনের পাইপ লাইনের কাজ এখনও চলছে। সব এলাকার কাজ শেষ হয়ে গেলেই রাস্তা মেরামত করা হবে বলে জানিয়েছেন। তিনি আরও বলেন, ‘‘পুজোর আগেই যে সমস্ত রাস্তাঘাট ভেঙে যাবে বা নষ্ট হয়ে যাবে সেগুলি আবারওমেরামত করা হবে।

এই সমস্ত এলাকার জুড়ে আসের্নিক মুক্ত পানীয় জলের পরিষেবা চালুর জন্য গত কয়েক মাস থেকেই পাইপ লাইন বসানোর কাজ শুরু হয়েছিল। জেসিবি দিয়ে রাস্তাগুলি খুঁড়ে পাইপ বসিয়ে ফের তা মাটি দিয়ে ঢেকে দেওয়া হচ্ছে। ফলে একটু হয়তো সমস্যা হচ্ছে সেই সমস্যা মিটে যাবে। ফলে বৃষ্টি হলে কাদা হয়ে যাচ্ছে রাস্তাঘাট। রাস্তার স্কুল পড়ুয়া-সহ নিত্য যাত্রীদের যাতায়াতে সমস্যায় পড়তে হচ্ছে বলে জানিয়েছেন তা নিয়েও বাসিন্দারা।

সুমন সাহা