থিমের কাজ

Durga Puja 2024: নারীদের দুর্দশার কথা বলবে পুজো প্যান্ডেল, এবার থিমে বড় চমক কোচবিহারের এই পুজোয়

কোচবিহার: জেলা কোচবিহারে সদর শহরে চলতি বছরে বেশ কয়েকটি বিগ বাজেটের পুজো রয়েছে। তাই দুর্গাপুজোয় এবার বিশেষ আকর্ষণ রয়েছে কোচবিহার শহরেই। বহু মানুষ ইতিমধ্যেই এই সমস্ত পুজো প্যান্ডেলের দিকে আকর্ষিত হচ্ছেন। কোচবিহারের সুভাষপল্লি ইউনিটের পুজো চলতি বছরের সুবর্ণ জয়ন্তী বর্ষে পদার্পণ করতে চলেছে। আকর্ষণীয় থিমের আয়োজন করা হয়েছে সেখানে। সমাজের নারীদের বিভিন্ন অসুবিধার কথাগুলো তুলে ধরতে চলেছে সকলের সামনে। ইতিমধ্যেই থিমের বিষয় নিয়ে আলোচনা শুরু হয়েছে জেলায়।

সুভাষপল্লি ইউনিটের পুজো কমিটির সদস্য মৃন্ময় সাহা বলেন, ”চলতি বছর এই পুজোয় থিমের যে আয়োজন করা হয়েছে, তা কিন্তু একেবারেই পরিবেশবান্ধব। আনুমানিক প্রায় এক কোটি টাকা ব্যয় করে এই থিমের আয়োজন করা হচ্ছে কোচবিহারে। সুদূর কলকাতার শিল্পীরা এই থিমের প্যান্ডেলের কাজ করছেন দীর্ঘ প্রায় দু’মাসেরও বেশি সময় ধরে। আগামী কিছু দিনের মধ্যেই এই গোটা থিম এর কাজ সম্পন্ন হবে। সেই অপেক্ষায় রয়েছেন কোচবিহারের বহু মানুষ। কাজ সম্পন্ন হলেই মণ্ডপ খুলে দেওয়া হবে পূর্ণ্যার্থী ও দর্শনার্থীদের জন্য।”

আরও পড়ুন: বিদ্যালয়ে ম্যাজিক শো! শুধু মনোরঞ্জন নয়, জাদুতেই হচ্ছে বিজ্ঞান চেতনার বৃদ্ধি

পুজো কমিটির সম্পাদক রনি ও সহ-সম্পাদক মিঠুন ভৌমিক জানান, বর্তমান সময়ে সমাজের বুকে নারীদের যে সমস্ত অসুবিধা সহ্য করতে হয় বা যে সমস্ত সমস্যা আজও রয়ে গিয়েছে সমাজের বুকে, নারীদের সেই কথাগুলিকেই তুলে ধরা হয়েছে এবারে তাঁদের পুজো মণ্ডপে। সমাজের সকল স্তরের মানুষের এগিয়ে আসা উচিত এই সকল সমস্যা থেকে মুক্ত করতে। তাই তো এই থিমের মাধ্যমে সমাজ সচেতনতার একটা অনন্য বার্তা দিতে চলেছেন তাঁরা। তাঁরা আশা করছেন সকল মানুষের এই থিম পছন্দ হবে।

ইতিমধ্যেই জেলার বাইরের মানুষেরাও এই পুজোর থিমের বিষয় নিয়ে উৎসাহ প্রকাশ করতে শুরু করেছেন। বর্তমানে কোচবিহারে অন্যতম বিগ বাজেটের পুজোগুলির মধ্যে সুভাষপল্লি ইউনিটের পুজো অনেকের মন আকর্ষণ করছে।

Sarthak Pandit