চিকেন স্টিক 

Viral Street Food: দাম মাত্র ২০ টাকা, সন্ধে হলেই ছুটে আসেন দূর-দূরান্তের মানুষ, ভিড় সামলাতে হিমশিম! কোথায়?

মুর্শিদাবাদ: সামনেই দুর্গাপুজো। আর পুজোর সময় অনেকেই চান বিভিন্ন ফাস্টফুড খাবার খেতে। ভোজন রসিক বাঙালি । তবে অনেক জায়গায় মাত্র ২০ টাকাতে মিলছে এই স্পেশ্যাল চিকেন স্টিক। রাস্তার ফুড ষ্টলে ভিড় জমান বহু সাধারণ মানুষ। তবে বাড়িতেই বানিয়ে ফেলতে পারেন এই চিকেন স্টিক। মুখরোচক চিকেন স্টিক খেয়ে পেট ভরাচ্ছেন ভোজন রসিক বাঙালিও। তবে পুজোর সময়ে এই চিকেন স্টিক বেশ ভালই হতে পারে যদি আপনি চান।

কথায় আছে বাঙালি ভোজন রসিক। রাস্তার ফুড বা রেস্টুরেন্টে ভাল কোনও খাবারের গন্ধ পেলেই আগেই সটান হাজির হয়ে যান বাঙালি। তবে মুর্শিদাবাদে মিলছে মুখরোচক চিকেন স্টিক। চিকেনের উপকরণ দিয়ে গরম গরম ভেজে বিক্রি করা হচ্ছে। যা কিনেছেন ক্রেতারা।

আরও পড়ুন-বলুন তো, কোন প্রাণীর রক্তের দাম সবচেয়ে বেশি? ৯৯% মানুষই উত্তর দিতে গিয়ে ডাহা ফেল! চমকে দেবে উত্তর, গ্যারান্টি…!

দৈনিক প্রায় ৩০০ পিস এই চিকেন স্টিক তৈরি করা হয়ে থাকে কান্দি গার্লস স্কুল মোড়ে একটি বেসরকারি ফুড স্টলে। সকাল থেকে দৈনিক অক্লান্ত পরিশ্রম করে এটা বানিয়ে থাকেন বিক্রেতারা। আর সন্ধ্যা হলেই দোকানে ভিড় জমে এই চিকেন ষ্টিক-সহ অন্যান্য ফাস্ট ফুড খাওয়ার জন্য। আর সেই খেতেই ভিড় জমান ক্রেতারা।

আরও পড়ুন- ভয়ঙ্কর দুঃসময় শেষ…! বৃহস্পতি-চন্দ্রর মহামিলনে ‘গোল্ডেন টাইম’ শুরু ৪ রাশির, গজকেশরী রাজযোগে সোনায় মুড়বে ভাগ্য…

জানা গিয়েছে, কয়েক বছর ধরেই কান্দি শহরে এই চিকেন স্টিক বিক্রি করা হয়ে থাকে। যা বর্তমানে খুব জনপ্রিয়। এই চিকেন স্টিক তৈরি করার জন্য চিকেনের সঙ্গে কাঁচা লঙ্কা ও পেঁয়াজ ছাড়া বাকি সব উপকরণ এক সঙ্গে মাখিয়ে আঘ ঘণ্টার জন্য রেখে দিতে হবে। তারপর আধ ঘণ্টা পর বের করে টুথ পিকে প্রথমে পেঁয়াজ তারপর চিকেন- এভাবে তিন বার দিয়ে শেষে গেঁথে দিতে হবে। তারপর তেলে ভেজে গরম গরম পরিবেশন করা হয়।অন্যদিকে ক্রেতাদের কথায়, ২০ টাকাতে যেমন মেলে চিকেনের স্বাদ, ঠিক তেমনই মুখরোচক এই মেলে ভাজা ফাস্ট ফুড। প্রায় দিন এই স্পেশ্যাল চিকেন ষ্টিক খেতেই ভিড় জমিয়ে থাকি আমরা। যা অত্যন্ত সুস্বাদু বলেই জানান তারা।

কৌশিক অধিকারী