প্রতিকী ছবি

Flood death: বন্যাত্রাণের চাল নিতে গিয়ে সব শেষ! বুক পর্যন্ত জল পার করতে গিয়ে মৃত্যু শিশুর

মুর্শিদাবাদ: বৃষ্টির জলস্তর বেড়ে যেতেই মুর্শিদাবাদ জেলার বড়ঞা ব্লকে বন্যার সম্মুখীন হতে হয়েছে গ্রামের বাসিন্দাদের। বড়ঞা ব্লকের অন্তর্গত সুন্দরপুরের সোনাভারুই-সহ একাধিক গ্রাম জলের তলায়।

কুয়ে নদীর জলে প্লাবিত একের পর গ্রাম। অন্যদিকে সরকারী ভাবে ত্রানের সামগ্রী পৌঁছে দিতে গিয়ে চাল আনতে গিয়ে জলে ডুবে মৃত্যু হল এক শিশু কন্যার। জানা গিয়েছে, মৃতের নাম রিস্তা বাগদী। বাড়ি সোনাভারুই গ্রামে। চতুর্থ শ্রেণীর ছাত্রী ছিল সে। মায়ের সঙ্গে এক বুক জল পেরিয়ে চাল-ডাল আনতে আসে এবং জলে ডুবে আকস্মিক ভাবে মৃত্যু হয় শিশুর।

আরও পড়ুন: রাত্তিরের সাথীর নির্দেশ নিয়ে প্রশ্ন প্রধান বিচারপতিরই! সংশোধন করা হয়েছে, জানালেন সিব্বল

গ্রামের বাসিন্দারা জানান, অতিরিক্ত পরিমাণে বৃষ্টি এবং জলস্তর বৃদ্ধি পেতেই হঠাৎই গ্রামে বন্যার সম্মুখীন হতে হয়েছে। আজকে সরকারী ভাবে ত্রাণ সামগ্রী চাল দিতে এসেছিল। কিন্তু তখনই ঐ মেয়েটির জলে ডুবে মৃত্যু হয়। অন্য দিকে, ঘটনার খবর পেয়ে বড়ঞা ব্লকের বিডিও গেলে তাঁকে ঘিরে ধরে বিক্ষোভ দেখানো হয়, তৈরি হয় ব্যাপক উত্তেজনা। পুলিশ শিশু কন্যার দেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কান্দি মহকুমা হাসপাতাল মর্গে পাঠিয়েছে পুলিশ ।

আরও পড়ুন: মাত্র ২৭ মিনিটের ফুটেজ দিয়েছে পুলিশ, CBI-র অভিযোগ শুনে কী বললেন প্রধান বিচারপতি

অন্যদিকে সোনাভারুই-সহ একাধিক গ্রামে মেডিক্যাল টিম পাঠানো হয়েছে। উপস্থিত আছেন বড়ঞা ব্লকের স্বাস্থ্য আধিকারিক ডাঃ সৌমিক দাস।