রামগঙ্গা জেটিঘাট

Bangla Video: রামগঙ্গা জেটিঘাট সংলগ্ন এলাকার সংস্কারের দাবি স্থানীয়দের, দেখুন

দক্ষিণ ২৪ পরগনা: রামগঙ্গা জেটিঘাট ও সংলগ্ন এলাকাকে সংস্কার করার দাবি তুলল স্থানীয়রা। গুরুত্বপূর্ণ এই জেটিঘাটটি একাধিক কাজে ব্যবহার করা হয়। পাথরপ্রতিমা থানা ও বিডিও অফিসের যোগাযোগের মাধ্যম এই জেটিঘাট। রামগঙ্গা জেটিঘাট সংলগ্ন এলাকা দিয়ে প্রতিদিন প্রায় চারশ থেকে পাঁচশ পণ্য পরিবহনকারী নৌকা আসে, যেখান থেকে নৌকায় পণ্য লোডিং ও আনলোডিং করা হয়।

মৎস্যজীবীদের ট্রলারও আসে এখানে। যে জায়গাটিতে এই ট্রলারগুলি লাগে সেটি সম্পূর্ণ মাটির। ফলে প্রতিদিনই একটু একটু করে নদীভেঙে যাচ্ছে সেখানে।জেটিটির অবস্থাও সঙ্গীন হয়ে উঠেছে। ফলে জেটি ও জেটি সংলগ্ন এলাকাকে উন্নত করার দাবি তুলেছেন তাঁরা। কিন্তু তাদের এই দাবি কেউ শুনছেনা বলে দাবি স্থানীয়দের।

আরও পড়ুন: অসময়ে বৃষ্টি ব্যাপক চিন্তায় ফেলে দিয়েছে কৃষকদের, দেখুন

এ নিয়ে স্থানীয় বাসিন্দা সুধন্য কুমার ভুঁইয়া জানিয়েছেন, এই রামগঙ্গা জেটি একটি গুরুত্বপূর্ণ খেয়াঘাট। এই খেয়াঘাট সংস্কার করা না হলে ভবিষ্যতে বিপদ ঘটতে পারে। তাঁর দাবির সঙ্গে সহমত স্থানীয় ব্যবসায়ী সুনীল ভুঁইয়াও। পুরানো জেটির বদলে নতুন জেটি তৈরি করার দাবিও তুলেছেন তাঁরা। এই জেটি এবং সংলগ্ন এলাকাকে অত্যাধুনিক করে গড়ে তোলা না হলে ভবিষ্যতে সমস্যা আরো বাড়বে বলে মত সকলের।

নবাব মল্লিক