ভয়ঙ্কর অবস্থা

Jhargram News: কিছুক্ষণের জন্য কী এমন ঘটল ঝাড়গ্রামে! প্রাণের ভয়ে শিউরে উঠছেন কত মানুষ! জানুন

ঝাড়গ্রাম: হঠাৎ বৃষ্টি ও ঝড়ো হওয়ায় প্রাচীন গাছ ভেঙে পড়ায় ঘটলো বড় বিপত্তি। ভেঙে গেল হোটেলের রান্নাঘর। অল্পের জন্য প্রাণে বাঁচান রাধুনীরা। সোমবার দুপুরে হঠাৎ করে ঝাড়গ্রামে বৃষ্টি ও ঝড়ো হাওয়া শুরু হয়। হঠাৎ ঝড়ের কারণে ঝাড়গ্রাম শহরের নতুন বাস স্ট্যান্ড এলাকায় একটি  গোডাউনের ভিতরে থাকা প্রাচীন একটি গাছ মাটি থেকে শিকড় ছিড়ে উপড়ে যায়।

ওই গোডাউনের ক্যাম্পাসের মধ্যেই থাকা একটি হোটেলের রান্না ঘরের উপর গাছটি পড়ে। তখন হোটেলের রান্না ঘরের ভেতরে রান্না করছিল দুই রাঁধুনি। তারমধ্যে একজন গুরুতরভাবে আঘাত পায় মাথায়। তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে প্রাথমিক চিকিৎসার পর ছেড়ে দেওয়া হয়। স্থানীয় বাসিন্দাদের দাবি প্রাচীন গাছটির নাম আইল্যান্ড থাস।

আরও পড়ুন: সন্দীপ ঘোষের সঙ্গে কী যোগাযোগ? তৃণমূল বিধায়ক নির্মল ঘোষের উত্তর শুনে থ সকলে

জানা গিয়েছে, কয়েকদিন আগে নিম্নচাপের বৃষ্টির কারণে মাটি এখনো যথেষ্ট ভেজা রয়েছে। এই অবস্থায় হালকা বৃষ্টি ও ঝড়ো হাওয়া দিলেই বিভিন্ন জায়গায় মাটি ছেড়ে উল্টে যাচ্ছে গাছ কোথাও আবার হেলে পড়ছে।
হোটেলের রান্না ঘরের ভেতরে থাকা রাঁধুনি দেবাশীষ পৈড়িয়া বলেন,”রান্না ঘরের ভেতরে রান্না করছিলাম। হঠাৎ করে বৃষ্টি শুরু হয় এবং বাজ পড়তে থাকে। সঙ্গে হালকা ঝড়োও হয়। আমরা ভেতরে ছিলাম তেমন কিছু বুঝতে পারিনি হঠাৎ একটি বড় গাছ রান্নাঘরের উপর ভেঙ্গে পড়ে। তখন আমি রান্না করছিলাম। মাথায় আমি গুরুতরভাবে আঘাত পায়। হাসপাতালে গিয়ে চিকিৎসা করিয়েছি”।

ঝাড়গ্রাম শহরে হঠাৎ করে ক্ষণিকের বৃষ্টি ও ঝড়ে প্রাচীন গাছ উল্টে পড়ায় আতঙ্কিত অনেকেই। হোটেলের রান্না ঘরের ভেতরে থাকা রাঁধুনিদের ঘটনার পর আতঙ্ক যেন পিছু ছাড়ছে না।

—– বুদ্ধদেব বেরা