মুর্শিদাবাদ ভবন

Bangla Video: পুজোর আগেই সুখবর! এবার নিউটাউনে স্বল্প খরচে মিলবে এই পরিষেবা

উত্তর ২৪ পরগনা: এবার নিউটাউনে চালু হল স্বল্প খরচে আধুনিক মানের রাত্রি বাসের বিশেষ ব্যবস্থা। এখন তাই মুর্শিদাবাদ থেকে আগত মানুষজনের পাশাপাশি রাজ্যের নানা প্রান্তের মানুষজনও প্রয়োজনে থাকতে পারবেন নিউটাউন বিশ্ব বাংলা গেটের কাছেই মুর্শিদাবাদ ভবনে।

বহু সময় দেখা গিয়েছে প্রয়োজনে সুদূর মুর্শিদাবাদ সহ রাজ্যের নানা প্রান্ত থেকে কলকাতা শহরে আসলেও মাথা গোঁজার ঠাঁই জোগাড় করতে বেসরকারি হোটেল গুলিতে অতিরিক্ত অর্থ ব্যয় করতে হতো। তবে এবার জেলা বাসীদের সুবিধার কথা মাথায় রেখেই, মুর্শিদাবাদ জেলা পরিষদের উদ্যোগে কলকাতার নিউ টাউনে তৈরি করা হয়েছে মুর্শিদাবাদ ভবন। অনলাইনে আবেদন করলেই মাত্র ৩০০ টাকা থেকেই শুরু করে প্রয়োজন ও লোক সংখ্যা অনুযায়ী পছন্দসই ঘর নিয়ে, শীততাপ নিয়ন্ত্রিত পরিবেশে রাত্রি বাস করতে পারবেন অতিথিরা।

আরও পড়ুন: বাড়িঘর বলতে কিছুই আর অবশিষ্ট নেই, দেখুন

সম্প্রতি এই ভবন তৈরি করে সাধারণ মানুষের সুবিধার জন্য চালু করা হয়েছে বলেই জানা গিয়েছে। মুর্শিদাবাদ জেলা পরিষদের অধীনে এই ভবনে থাকার পাশাপাশি খাওয়ার ক্ষেত্রেও রয়েছে বিশেষ বন্দোবস্ত। রয়েছে ইন্টারনেটের ব্যবস্থাও। ইতিমধ্যেই মুর্শিদাবাদ জেলা থেকে বহু মানুষ কলকাতা শহরে এসে এই স্বল্প খরচের রাত্রিবাসের ঠিকানা কেই থাকার জন্য নির্বাচন করছেন। সামনেই বাঙালির শ্রেষ্ঠ শারদ উৎসব হওয়ায়, নবাব নগরীর বাসিন্দাদের উপহার স্বরূপ চালু করা হয়েছে এই ঠিকানা। মুর্শিদাবাদ ভবনের বাইরের কারুকার্যও রীতিমতো নজর কাড়ছে সকলের। তাই এবার পুজোয় শহর তিলোত্তমায় ঠাকুর দেখার পর রাত্রিবাসের জন্য আর ব্যয় করতে হবে না অতিরিক্ত টাকা। এখন থেকেই অনলাইনে বুক করে নিতে পারেন মুর্শিদাবাদ ভবনের স্বল্প খরচের এই মাথা গোঁজার মনোরম আশ্রয়।

রুদ্র নারায়ন রায়