পুলিশের উদ্যোগ

Bangla Video: ফের মানবিক মুখ, আটকে থাকা পরীক্ষার্থীদের বাড়ি পৌঁছে দিল পুলিশ

মুর্শিদাবাদ: পুলিশ শুধু চোর ডাকাতি ধরে না পুলিশ মানবিক ও অসহায়দের বন্ধু, তা আবারও প্রমাণ হল। গঙ্গার ভয়াবহ জলের কারণে আটকে থাকা বেশ কিছু ছাত্র -ছাত্রীদের বাড়ি পৌঁছে দিল পলিশ। এবার কলেজ পড়ুয়াদের পাশে দাঁড়াল সামসেরগঞ্জ থানার ওসি অভিজিৎ সরকার। ধুলিয়ানের নূর মোহাম্মদ স্মৃতি মহাবিদ্যালয়ের বেশকিছু ছাত্র-ছাত্রী পরীক্ষার দিতে জঙ্গিপুর গিয়েছিলেন।

আরও পড়ুন: দেবীর আগমনে আশার আলো দেখছেন জেলার পদ্ম চাষীরা

এদিকে গঙ্গার জলস্তর বিপদ সীমার উপর দিয়ে বইছে তাই প্রশাসনের পক্ষ থেকে জারি করা হয়েছে সন্ধ্যার পর গঙ্গায় নৌকা পারাপার বন্ধ। অন্যদিকে প্রতি মুহূর্তেই বেড়ে চলেছে জলস্তর। তাই পরীক্ষা দিয়ে ফিরতে দেরি হওয়ায় গঙ্গা পারাপার করতে না পারায় ধুলিয়ানে গঙ্গার পাড়ে আটকে যান পড়ুয়ারা, এদিকে সন্ধ্যা গড়িয়ে রাত হতেই চিন্তিত হয়ে পড়েন সকলেই। কি করবেন বুঝে উঠতে পারছিলেন না পড়ুয়ারা। তখনই সেই খবর পেয়ে সামশেরগঞ্জ থানার পুলিশের পক্ষ থেকে তাদেরকে বাড়ি পৌঁছে দেওয়ার বন্দোবস্ত করা হয়। বুধবার রাতে সামশেরগঞ্জ থানার পুলিশের ভ্যানে করে তাদেরকে মালদার পারদাওনাপুর দিয়ারে পৌঁছে দেওয়া হয়। সেখান থেকে সবাই কে উদ্ধার করে পুলিশের ভ্যানে তুলে পুলিশের উদ্যোগে বাড়ি পৌঁছাতে পেরে পুলিশের প্রশংসা করেছেন ওই কলেজ পড়ুয়ারা সহ পরিবারের সদস্যরা।

পরীক্ষার্থীরা জানাচ্ছেন, পুলিশ যে শুধু চোর বা পুলিশ ধরতে ব্যস্ত থাকেন তা নয়। আমাদের মতো পড়ুয়াদের পাশে দাঁড়িয়ে যে উদ্যোগ গ্রহণ করলেন তা বেশ প্রশংসার।

কৌশিক অধিকারী