কাজ চলছে পুজো মন্ডপের

Durga Puja 2024: দৈনন্দিন জীবনের ‘দৌড়’ নিয়েই পুজোর থিম! দুর্গা পুজোর থিমে বিশেষ চমক

কোচবিহার: জেলা সদর শহর কোচবিহারে বেশ অনেকগুলি বিগ বাজেটের পুজো রয়েছে। আর এই বিগ বাজারের পুজোগুলির কাজ প্রায় অনেকটাই সম্পন্ন। কোচবিহারের ছাট গুড়িয়াহাটি নেতাজি স্কয়ার সংঘের পুজো এবারে ৬৪ তম বর্ষে পদার্পণ করতে চলেছে। তাদের এবারে থিম ‘দৌড়’। রাষ্ট্রপতি পুরস্কার প্রাপ্ত থিম শিল্পী গৌরাঙ্গ কুইলার এই সুন্দর থিমের কাজ ফুটে উঠতে চলেছে এবারের পুজো মন্ডপে। সম্পূর্ণ পরিবেশবান্ধব উপকরণ দিয়ে তৈরি করা হচ্ছে গোটা পুজো মন্ডপ। বহু মানুষ অধীর আগ্রহে অপেক্ষা করছেন এই পুজো মণ্ডপ দেখার জন্য।

ক্লাব কমিটির সভাপতি অমিত চক্রবর্তী জানান,”বিগত বছরগুলিতেও নজরকাড়া আকর্ষণীয় থিম আয়োজন করা হয়েছিল ক্লাবের পক্ষ থেকে। চলতি বছরে সেই বিষয়ের অন্যথায করা হবে না। তাইতো এবার রাষ্ট্রপতি পুরস্কারপ্রাপ্ত থিম শিল্পী গৌরাঙ্গ কুইলার ‘দৌড়’ নামের থিম তৈরি করা হচ্ছে। আনুমানিক প্রায় দেড় থেকে দু’মাসের বেশি সময় ধরে এই কাজ চলছে। সম্পূর্ণ পরিবেশ বান্ধব উপকরণ দিয়ে তৈরি করা হচ্ছে গোটা পুজো মণ্ডপ। পুজোয় ঘুরতে আসা প্রত্যেকটি মানুষের মন জয় করে নেবে এই এই পুজো মণ্ডপ।”

আরও পড়ুনঃ Virat Kohli: ফের সচিনের আরও এক রেকর্ড ভাঙলেন কোহলি! গড়লেন বিরাট নজির

পুজো কমিটির কোষাধ্যক্ষ মনীন্দ্রনাথ রায় জানান,”এবারে আনুমানিক প্রায় ৬০ লক্ষ টাকা বাজেট দিয়ে তৈরি করা হচ্ছে এই গোটা পুজো মন্ডপ। ছোট থেকে বড় সকলের এই পূজা মন্ডপ পছন্দ হবে।” থিমের কারিগর চণ্ডীচরণ রায় জানান,”মানুষের দৈনন্দিন জীবনের যে দৌড়, সেই বিষয়টি ফুটিয়ে তোলা হয়েছে মন্ডপের বিভিন্ন জিনিসের মাধ্যমে। ব্যবহার করা হয়েছে কাঠের মই, চেয়ার টেবিল, মশারি, জল, কাঠ, বাঁশ এবং বিভিন্ন গাছের শুঁকনো ডাল। সবমিলিয়ে এবারের দুর্গা পুজোয় আকর্ষণীয় পুজো মণ্ডপ হিসেবে উঠে আসতে চলেছে তাঁদের ক্লাবের পুজো। ইতিমধ্যেই মানুষের মধ্যে উদ্দীপনা দেখতে পাওয়া যাচ্ছে অনেকটাই।”

Sarthak Pandit