মূর্তি তৈরির কাজ

Durga Puja Theme 2024: এলইডি লাইটেই সাজছে মণ্ডপ! ফালাকাটার এই পুজোয় নজরকাড়া থিম

আলিপুরদুয়ার: এলইডি লাইট ব্যবহার করে দুর্গা প্রতিমা সাজিয়ে তুলছে ফালাকাটার কলেজপাড়া স্পোর্টিং ক্লাব। এবারে এটি বিশেষ আকর্ষণ এই পুজোর। আলিপুরদুয়ার জেলার ফালাকাটার কলেজপাড়া স্পোটিং ক্লাব সর্বজনীন দুর্গোৎসব কমিটি এবছরে ৪৮ এ পদার্পণ করল। প্রতি বছরের মতো এবছরেও কলেজ পাড়া স্পোটিং ক্লাবে দুর্গোপুজো হতে চলেছে,তার প্রস্ততি তুঙ্গে।

ক্লাব প্রাঙ্গনে চলছে মূর্তি বানানোর কাজ,তবে তা প্রায় শেষের দিকে। এবছর রাষ্ট্রপতি পুরষ্কারপ্রাপ্ত শিল্পী গৌরঙ্গ কুইল্যা পুজোর মন্ডপ ও অলোকসজ্জার কাজ করছেন। এবারের থিমের নাম উৎসব। দুর্গা পুজো মানেই বাঙালির শ্রেষ্ঠ উৎসব। এই উৎসবকে ঘিরে হয় প্রচুর আয়োজন। আলোর রোশনাই ভরিয়ে তোলে চারিদিক,পুজোর গন্ধে ভরে ওঠে বিভিন্ন প্রান্ত। এই বিষয়গুলিকে থিমের মাধ্যমে তুলে ধরা হচ্ছে এই পুজোতে।

আরও পড়ুন:গাছের ছাল,বাঁশ প্রাকৃতিক উপাদান দিয়ে তৈরি হচ্ছে দত্তপাড়ার মণ্ডপ!

মোট তিনটে প্রতিমা তৈরি হচ্ছে। একটি প্রতিমা থাকবে পুজোর জন্য। আর দুটো থাকবে আলোকসজ্জার জন্য। প্রায় ১০ হাজার এলইডি লাইট দিয়ে সাজিয়ে তোলা হচ্ছে থিম। উদ্বোধনের পরে জমজমাট ভিড় হবে বলে আশাবাদী ক্লাব কর্তৃপক্ষ। পুজো কমিটির তরফে জানা গিয়েছে, এই বিরাট আয়োজন যাতে সুরক্ষিত থাকে,তার জন্য ড্রোন ক্যামেরা দিয়ে চলবে নজরদারি।

Annanya Dey