কৃষ্ণনগর রাজবাড়িতে জ্বলে উঠল হোম কুন্ড

Durga Puja 2024: নদিয়াবাসীর মঙ্গল কামনায় প্রতিপদেই কৃষ্ণনগর রাজবাড়িতে জ্বলে উঠল হোমকুণ্ড!

কৃষ্ণনগর: নদিয়াবাসীর মঙ্গল কামনায় প্রতিপদে রাজবাড়িতে জ্বলে উঠল হোমকুণ্ডের আগুন, জ্বলবে নবমী পর্যন্ত। রাজতন্ত্র এখন আর নেই। কিন্তু রয়েছেন রাজা, রাজবাড়ি, রীতিনীতি সবকিছু!

নদিয়ার কৃষ্ণনগরে রাজবাড়িতে প্রথা মেনে সমস্ত জেলা তথা রাজ্যবাসীর জন্য মঙ্গল কামনায় আজ মহালয়ার পরের দিন প্রতিপদ থেকে কৃষ্ণনগর রাজবাড়িতে জ্বলে উঠল হোমকুণ্ডের আগুন, নিভবে না নবমী পর্যন্ত।

আরও পড়ুন: ঠান্ডা হোক বা গরম, খেলেই দাঁতে শিরশিরানি! রান্নাঘরেই রয়েছে ৫ অস্ত্র, নিমেষে গায়েব অস্বস্তি

রাজবাড়ির রানীমা অমৃতা রায় সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে বলেন নদিয়ার সকল অধিবাসী এবং সারা রাজ্যবাসীর উদ্দেশ‍্যে মহালয়ার পরের দিন অর্থাৎ প্রতিপদ থেকে শুরু হয় এই হোম যজ্ঞ। আর এই হোম যজ্ঞ শেষ হয় নবমীতে।

রাজবাড়ির যিনি বর্তমান রাজা অর্থাৎ যাকে বলা হয় বাড়ির কর্তা তিনি এই হোম যজ্ঞের সমাপ্তি করবেন নবমীর দিন। থাকবে এই ক’দিন সমস্ত মানুষের জন্য অন্য ভোগ বিতরণ।

আরও পড়ুন: পাবলিক টয়লেটে অবশ‍্যই নিয়ে যান মোবাইল ফোন! সবার আগে করুন এই কাজ, নাহলেই সর্বনাশ

আরজি কর কাণ্ডের মতো এইরকম নৃশংস ঘটনা যেন কোথাও না ঘটে তার জন্য মায়ের কাছে প্রার্থনা করা হবে। পুজোর দিকে আমরা আসতে আসতে এগিয়ে যাচ্ছি। প্রত্যেকটা দিন থাকবে বিভিন্ন রীতি অনুষ্ঠান মেনেই চলবে এই পুজো। এমনটাই জানালেন রানী মা অমৃতা রায়।

দুর্গা পুজো ২০২৪, ফিচার , পুজো 360, পুজো ইন্টিরিয়র, পুজোর রেসিপি, দুর্গা পুজোর ভ্রমণ, বনেদি বাড়ির পুজো, জেলার পুজো, অন্য পুজো

Mainak Debnath