সায়নের প্রচারে অবাক কাণ্ড!

Sayan Banerjee CPIM Candidate: CPIM-এর সায়নের প্রচারে অবাক কাণ্ড, হঠাৎ এ কী নিয়ে হাজির এই ব্যক্তি! বেনজির ঘটনা

নন্দকুমার:  দরজায় লোকসভা নির্বাচন। যত দিন যাচ্ছে লোকসভা ভোটের প্রচারের ঝাঁঝ তত বাড়ছে। তীব্র গরম উপেক্ষা করেও প্রার্থীদের প্রচার জারি রয়েছে। এবার লোকসভা নির্বাচনে তমলুক লোকসভা কেন্দ্র বাড়তি গুরুত্ব পাচ্ছে। কারণ এই লোকসভা কেন্দ্রে সায়ন বন্দ্যোপাধ্যায়, দেবাংশু ভট্টাচার্য ও অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের ত্রিমুখী লড়াই কার্যত জমে উঠেছে। তিন প্রার্থীই তমলুকের মাটি কামড়ে পড়ে থেকে চষে ফেলছেন তমলুক লোকসভা কেন্দ্র। তমলুক লোকসভা কেন্দ্রের নানান দিকে দিকে চলছে তিন প্রার্থীর প্রচার। সোমবার সায়ন বন্দ্যোপাধ্যায়ের প্রচার চলাকালীন এক ব্যক্তি অবাক করা কাণ্ড ঘটালেন।

সোমবার সকাল থেকেই তীব্র গরম উপেক্ষা করে নন্দকুমার বাজার এলাকায় প্রচার শুরু করেন বামেদের তমলুক লোকসভা কেন্দ্রের প্রার্থী সায়ন। প্রথমে মহারাজা নন্দকুমারের মূর্তিতে মাল্যদানের পর পায়ে হেঁটে প্রচার শুরু করেন তিনি। নন্দকুমার বাজার ঘুরে ঘুরে তিনি প্রচার করেন। আর প্রচার চলাকালীনই চণ্ডীচরণ প্রামানিক নামে এক অবসরপ্রাপ্ত স্কুল শিক্ষক, নির্বাচনী খরচের জন্য প্রায় কুড়ি হাজার টাকা তুলে দেন সায়নের হাতে।

আরও পড়ুন: সর্বকালের সেরা ১০ ভারতীয় ছবির তালিকার প্রথমেই এই বাংলা সিনেমা! রয়েছে আরও ৩ বাংলা ছবি, রইল তালিকা

এ বিষয়ে অবসরপ্রাপ্ত স্কুল শিক্ষক জানান, নির্বাচনী বন্ডের মাধ্যমে বিভিন্ন দল কোটি কোটি টাকা তুলেছে। শুধুমাত্রই বামেরা কোনও টাকা নেয়নি। ফলে সায়ন বন্দ্যোপাধ্যায়ের নির্বাচনের খরচের জন্য তাঁর এই সামান্য দান। নির্বাচনী খরচের জন্য ওই অবসরপ্রাপ্ত স্কুল শিক্ষকের টাকা গ্রহণের পর, সিপিআইএম প্রার্থী সায়ন জানান, সাধারণ মানুষ মিডিয়ার মাধ্যমে জেনেছে কোন কোন দল নির্বাচনী বন্ডের মাধ্যমে টাকা তুলেছে। বামেরা একমাত্র নির্বাচনী বন্ডের মাধ্যমে কোনও টাকা নেয়নি। বামেদের করা মামলাতেই নির্বাচনী বন্ডে কারা কারা টাকা নিয়েছে, সেই তথ্য উঠে এসেছে। তাই সাধারণ মানুষ বামেদের আর্থিক সাহায্য করছে নির্বাচনে খরচের জন্য। সাধারণ মানুষের সাহায্য নিয়েই এই নির্বাচনে বামেরা জিতবে।

আরও পড়ুন: এ শহরে প্রতি পুরুষের দু-তিন জন প্রেমিকা থাকা বাধ্যতামূলক! নাহলে মান-সম্মান মাটি! কোন শহর বলুন তো

প্রসঙ্গত এবার লোকসভা নির্বাচনে তমলুক কেন্দ্র হাই প্রোফাইল কেন্দ্র হয়ে উঠেছে। এই লোকসভা কেন্দ্রের কোনও রাজনৈতিক দল অন্য রাজনৈতিক দলকে জমি ছেড়ে দিতে নারাজ। প্রতিদিনই তাই লোকসভা কেন্দ্রের বিভিন্ন প্রান্তে বিভিন্ন রাজনৈতিক দলের ঠাসা কর্মসূচি। নন্দকুমারে এদিন সায়ন বন্দ্যোপাধ্যায়ের প্রচারে অবসরপ্রাপ্ত স্কুল শিক্ষকের নির্বাচনের খরচের জন্য সাহায্যের টাকা গ্রহণ করেন বামেরা।

—– সৈকত শী