গান গেয়ে শান্তিপূর্ণ ভোটের প্রচার

Lok Sabha Election 2024: শান্তিপূর্ণ ভোটের উদ্দেশে জেলায় জেলায় ঘুরছেন পূর্ব বর্ধমানের এই বাউল

দক্ষিণ ২৪ পরগনা: নির্বাচন কমিশনের পক্ষ থেকে এ রাজ্যে ভোট ঘোষণা হয়ে গিয়েছে। দক্ষিণ ২৪ পরগনা জয়নগর লোকসভা কেন্দ্রে শেষ দফাতে হবে ভোট অর্থাৎ আগামী ১ জুন সপ্তম দফায় জয়নগর এসসি লোকসভা কেন্দ্রের নির্বাচন হবে। আর এই ভোটদানে যাতে ভোটাররা শান্তিপূর্ণ ভাবে নিজের ভোট নিজেই দিতে পারে, তারই বার্তা নিয়ে সুন্দরবনের গোসাবা বিধানসভা কেন্দ্রের চুনাখালি এবং শম্ভুনগর জেটিঘাট-সহ বিভিন্ন নদী পথে ঘুরে বেরাচ্ছেন বাউল শিল্পী স্বপন দত্ত।

আরও পড়ুন: এই সবজি রোজ খেলে গরম আপনাকে ছুঁতে পারবে না! বাঁচাবে তাপপ্রবাহ থেকে!

জয়নগর এসসি লোকসভা কেন্দ্রটি ৭ টি বিধানসভা নিয়ে গঠিত। আর এই ৭ টি বিধানসভার মধ্যে গুরুত্বপূর্ণ গোসাবা বিধানসভা। আর এই বিধানসভার ১৯ টি অঞ্চল নদী পথের উপর নির্ভরশীল সাধারণ মানুষের যাতায়াতে। ফলে জল পথের উপর যাতায়াতে নৌকায় তাদের একমাত্র ভরসা। তাই এদিন বাউল শিল্পী স্বপন দত্ত তার গানের ডালি নিয়ে শান্তিপূর্ণ ভোটের লক্ষ্যে সচেতনতার বার্তা তুলে ধরেন পথ চলতি এবং নদী পথে নিত্যযাত্রীদের।

আরও পড়ুন:  গোটা গ্রামের কেউ মাধ্যমিক পাশ করতে পারে না এখানে! কারণ জানলে অবাক হবেন 

এ বিষয়ে বাউল শিল্পী স্বপন দত্ত বলেন, আমি পূর্ব বর্ধমান থেকে জয়নগর এস সি লোকসভা কেন্দ্রের গোসাবা বিধানসভার চুনাখালি, শম্ভুনগর, বাসন্তী,মাতলা সহ বিভিন্ন অঞ্চলে এসেছি শান্তিপূর্ণ ভোটের লক্ষ্যে সচেতনতার বার্তা দিতে সাধারণ মানুষ জনকে। এমনকি ২০২৪ এ লোকসভা ভোটের সচেতনতার বার্তা দিতে জেলায় জেলায় পথে ঘুরছি এবং ভোটারদের সাড়াও পাচ্ছি। সপ্তম দফায় ১ জুন এই লোকসভা কেন্দ্রে ভোট গ্রহণ।
আরও খবর পড়তে ফলো করুন
https://whatsapp.com/channel/0029VaA776LIN9is56YiLj3F
তাই ভোটরা যাতে সকাল সকাল তাদের ভোট কেন্দ্র গিয়ে শান্তিপূর্ণ ভাবে নিজের ভোট নিজেই দেয় সে বিষয়ে সচেতন করে তোলা হচ্ছে বাউল গানের মাধ্যমে সুন্দরবনের বিভিন্ন জল ও স্থল পথে।

সুমন সাহা