ভুটান গেট 

Chief Minister Mamata Banerjee: মুখ্যমন্ত্রী আসছেন বলে শুরু সারাইয়ের কাজ, বেহাল রাস্তা দেখাতে না পারার আক্ষেপ জয়গাঁবাসীর

আলিপুরদুয়ার: দীর্ঘ ১১ বছর পর সীমান্ত শহর জয়গাঁতে আসবেন মুখ‍্যমন্ত্রী। লোকসভা নির্বাচনের প্রচারেই তাঁর এই আগমন। এদিকে মুখ্যমন্ত্রীকে স্বাগত জানানোর প্রস্তুতিতে ব‍্যস্ত দলীয় কর্মী থেকে শুরু করে স্থানীয় ব‍্যবসায়ীরা। এই অবস্থায় দীর্ঘদিনের দাবী দাওয়া পূরণের আশায় বুক বেঁধেছেন স্থানীয়রা।

জয়গাঁর একটি রাস্তাও ঠিক নেই। যা নিয়ে অভিযোগ আছে স্থানীয়দের। এর আগে মুখ্যমন্ত্রী ঘোষণা করেছিলেন জয়গাঁ শহর স্মার্ট সিটি হবে। কিন্তু এখনও পূরণ হয়নি সেই প্রতিশ্রুতি। ফলে কিছুটা হলেও অসন্তুষ্ট সীমান্ত শহরের মানুষজন। জয়গাঁর প্রধান ভুটানগামী রাস্তা, বাস স্ট্যান্ড সংলগ্ন রাস্তা এগুলোর অবস্থা মোটেও ভাল নয়। একটু বৃষ্টি হলেই রাস্তাটি কাদায় পরিপূর্ণ হয়ে ওঠে।

আর‌ও পড়ুন: গুচ্ছ নির্দেশ মেনে রামনবমী, নির্দেশ পুলিশের

আগামী ১২ এপ্রিল জয়গাঁতে নির্বাচনী প্রচার সারবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তার আগে তড়িঘড়ি প্রশাসনের তরফ থেকে এই রাস্তাটি ঠিক করার কাজ শুরু হয়েছে। এদিকে স্থানীয় বাসিন্দাদের একাংশের মনোভাব, রাস্তার প্রকৃত অবস্থা মুখ্যমন্ত্রী যদি দেখতে পেতেন তাহলে স্থায়ী সমাধানের পথ বেরিয়ে আসাটা আরও সহজ হত। সম্প্রতি এই রাস্তায় দুর্ঘটনা ঘটার ফলে মৃত্যু হয়েছে এক যুবকের। তারপরেও হুঁশ ফেরেনি প্রশাসনের, এমনই অভিযোগ এলাকাবাসীদের। সব মিলিয়ে এবার সম্পূর্ণ রাজনৈতিক সফরে এলেও মুখ্যমন্ত্রীর কাছে বেশ কিছু প্রত্যাশা আছে জয়গাঁর মানুষের।

অনন্যা দে