হাইটেক ট্যাবলো 

Lok Sabha Election 2024: গ্রামের মহিলাদের কাছে পৌঁছতে টিভি ট্যাবলোয় আস্থা কাকলির

উত্তর ২৪ পরগনা: এবার টিভি চালিয়েই ভ্রাম্যমান গাড়িতে উন্নয়নের খতিয়ান পৌঁছে যাবে দুয়ারে দুয়ারে। অভিনব হাইটেক প্রচারের এমন উদ্যোগ নেওয়া হয়েছে বারাসত লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী ডাঃ কাকলি ঘোষ দস্তিদারের ভোট প্রচারে। শুক্রবার এই ভ্রাম্যমান টিভি ট্যাবলোর উদ্বোধন করলেন খোদ কাকলি ঘোষ দস্তিদার।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মধ্যমগ্রামের বিধায়ক তথা খাদ্যমন্ত্রী রথীন ঘোষ, বারাসতের পুরপ্রধান অশনী মুখোপাধ্যায়, সুনীল মুখার্জী সহ তৃণমূল নেতৃত্বেরা। গত পাঁচ বছরে সাংসদ তহবিলের টাকায় যে যে উন্নয়ন করেছেন তার পুঙ্খানুপুঙ্খ বিবরণ দিয়ে তৈরি করা হয়েছে এই বিশেষ টিভি ট্যাবলো। এই ট্যাবলোতে লাগানো রয়েছে টিভি স্ক্রীন, যেখানে কাকলি ঘোষ দস্তিদারের নানা উন্নয়নের কথা শহর ছাড়িয়ে গ্রাম পঞ্চায়েত এলাকা সহ প্রত্যন্ত এলাকায় পৌঁছে দেওয়ার পরিকল্পনা নেওয়া হয়েছে।

আর‌ও পড়ুন: ভোট আসে ভোট যায়, নিজভূমে পরবাসী দশা ঘোচে না

এই অভিনব প্রচার কৌশল সম্বন্ধে বলতে গিয়ে বারাসতের তিনবারের জয়ী সাংসদ কাকলি ঘোষ দস্তিদার জানান, লোকসভা কেন্দ্রের এমনও অনেক জায়গা আছে যেখানে বাড়ির মহিলারা সেভাবে বেরোতে পারেন না। সেই জায়গায় প্রচারের আলো পৌঁছে দিতেই এমন পরিকল্পনা বলে জানান তিনি। টিভি ট্যাবলো চালুর পাশাপাশি এদিন একটি বইও উদ্বোধন করা হয়। যেখানে কেন কাকলি ঘোষ দস্তিদারকে ভোট দিতে হবে তা বিস্তারিত তুলে ধরা হয়েছে।

রুদ্রনারায়ণ ঘোষ