Boat Accident: বান্ধবীকে নিয়ে নৌকায় তুমুল মদ্যপান, হঠাৎ বার্জে ধাক্কা! তারপর ৬ জনের যা হল

হুগলি: গরমের পড়ন্ত বিকেলে গঙ্গায় নৌকা বিহারে বেরিয়ে ছিলেন ছয় বন্ধু। সঙ্গে চলছিল মদ্য পান। কিন্তু সেই দিলখুশ মেজাজ বেশিক্ষণ স্থায়ী হল না। হঠাৎই বার্জে ধাক্কা মেরে বসল ডিঙি নৌকা! সঙ্গে সঙ্গে উল্টে যায় নৌকাটি। ঝপাত করে নদীতে গিয়ে পড়েন ছয় বন্ধুই। কোন‌ওরকমে সাঁতরে পাড়ে উঠে প্রাণ বাঁচান তাঁরা। দু’দিনের পুরনো এই ঘটনার রেশ এখনও থেকে গিয়েছে।

উত্তরপাড়া ও আডিয়াদহ ঘটের মাঝখানে এই দুর্ঘটনাটি ঘটেছিল। সেই সময় নদীর পাড়ে দাঁড়িয়ে থাকা কয়েকজন ব্যক্তি বিষয়টি দেখতে পেয়ে তড়িঘড়ি স্টিমার নিয়ে উদ্ধার করতে ছুটে যান। তাঁদের প্রচেষ্টায় শেষ পর্যন্ত ওই ৬ যুবক প্রাণে বাঁচেন।

আর‌ও পড়ুন: এই ৩ টি যোগার মাধ্যমে সহজেই ওবেসিটি থেকে মুক্তি পান

পুলিশ সূত্রে খবর, রিষড়া থেকে শনিবার বিকালে চার যুবক ও এক মহিলা একটি ডিঙি নৌকা করে গঙ্গা ভ্রমণে বের হয়েছিলেন। মাঝিকে নিয়ে মোট ছয় জন ছিলেন ওই নৌকায়। যাত্রা শুরুর কিছুক্ষণ পর থেকেই দেদার মদ্যপান শুরু হয়। সন্ধে সাতটা নাগাদ উত্তরপাড়া খেয়া ঘাট ও আড়িয়াদহ ফেরি ঘাটের মাঝখানে গঙ্গায় একটি বার্জে ধাক্কা মারে নৌকাটি। তারপরই উল্টে যায়। নৌকায় থাকা ছয়জনই গঙ্গায় পড়ে যান। সাঁতার কেটে পারের দিকে আসার চেষ্টাও করেন। খেয়া ঘাট থেকে লঞ্চে করে মাঝিরা এসে সবাইকেই উদ্ধার করেন।

আর‌ও পড়ুন: হাতির মাথায় কী বুদ্ধি! গাছ ফেলে ফেন্সিং উপড়ে ঢুকছে গ্রামে

দুর্ঘটনার খবর পেয়ে খেয়া ঘাটে আসে উত্তরপাড়া থানার পুলিশ। উদ্ধার হওয়া ওই ছয়জনকে থানায় নিয়ে যাওয়া হয়। নৌকা ডুবির পর উদ্ধার হওয়া এক যাত্রী বলেন, আমরা ঘুরতে বেরিয়েছিলাম। নৌকায় মদ্যপান করছিলাম। হঠাৎ নৌকাটা উল্টে যায়। তবে উদ্ধার হওয়ার সকল যাত্রী সুস্থ আছেন বলে জানা গিয়েছে।

রাহী হালদার