ঘটনাস্থলের ছবি

Lok Sabha Election 2024: ইভিএম ছিনতাইয়ের চেষ্টা বিজেপির এজেন্টের! হাতে নাতে গ্রেফতার

হুগলি: মকপোলিং চলার সময় ইভিএম-এর ব্যালট ইউনিট ছিনতাইয়ের চেষ্টা। গ্রেফতার যুবক। হুগলির জনাই ট্রেনিং স্কুল চত্বরের ঘটনা। বিষয়টি জানাজানি হতে ব্যাপক শোরগোল পড়ে যায়। সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখে ঘটনার তদন্তের নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন।

সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখে পরে এই ঘটনায় যুক্ত থাকার অভিযোগে অরূপ কুমার মালিক নামে একজনকে আটক করেছে চন্ডিতলা থানার পুলিস। সূত্রের খবর, সোমবার চন্ডীতলার জনাই ট্রেনিং স্কুলে শ্রীরামপুর লোকসভার অন্তর্গত দুটি বিধানসভা, চন্ডীতলা ও জাঙ্গীপাড়ার ইভিএম কমিশনিং চলছিল।অভিযোগ মকপোল চলার সময় বিজেপির এজেন্ট অরুপ কুমার মালিক ইভিএমের ব্যালট ইউনিট চুরি করে নিয়ে পালানোর চেষ্টা করেন। মেশিন গোনার সময় তা ধরা পরে। এরপর সিসিটিভি দেখে বিজেপি এজেন্টকে চিহ্নিত করে নির্বচন কমিশনের দায়িত্ব প্রাপ্ত আধিকারীকরা। চন্ডীতলা থানার পুলিকে ডেকে ওই বিজেপি এজেন্টকে পুলিশের হাতে তুলে দেওয়া হয়।পুলিশ জানিয়েছে অভিযোগের ভিত্তিতে তাকে গ্রেফতার করা হয়েছে।

আরও পড়ুন: গরম থেকে স্বস্তি পেতে স্নানের জন্য নদীতে নেমেছিল দুই বন্ধু…তারপর শুধুই কান্না!

এদিন কমিশনিং চলার সময় শ্রীরামপুরের বিজেপি প্রার্থী কবীর শংকর বোস জনাই স্কুলে যান। তিনি বলেন, কি হয়েছে খোঁজ নিয়ে বলতে পারব। আজ আমার প্রচার ছিল চন্ডীতলায় সেখানে প্রচার শেষ করে জনাই ট্রেনিং স্কুলে গিয়েছিলাম। কমিশনের নিয়ম অনুযায়ী একজন প্রার্থী কমিশনিং দেখতে যেতে পারে তাই গেছি। তৃনমূলের স্থানীয় নেতা কৌশিক শীলের অভিযোগ বিজেপি নির্বাচন প্রক্রিয়াকে বানচাল করতে চায়। তাই ইভিএম ব্যালট চুরি করে। বিষয় দেখার পর নির্বাচন কমিশন পদক্ষেপ করেছে। বিজেপি প্রার্থী কবীর শংকর বোস যে ব্যালট চুরি করেছে তাকে ছাড়াতে এসেছিলেন। এর থেকে বড় লজ্জা আর কিছু নেই। বিজেপির পায়ের তলার মাটি সরে গেছে তাই এসব করছে।

রাহী হালদার