ভগবতী দেবী শর্মা

Lok Sabha Election 2024: ৯৬ বছরের বৃদ্ধার ইচ্ছেপূরণ ছেলের, সঙ্গী হল নির্বাচন কমিশন

হাওড়া: জীবনের শেষ বয়সে মায়ের ইচ্ছে পুরণ করলেন ছেলে। তাও যে সে ইচ্ছে নয়, তা ছিল বিশ্বের সর্ববৃহৎ গণতান্ত্রিক প্রক্রিয়ায় অংশ হওয়ার বাসনা। বাড়িতে বসেই সেই ইচ্ছে পূরণ হল হাওড়ার ৯৬ বছর বয়সী বৃদ্ধা ভগবতী দেবী শর্মার।

বয়সের ভারে নুয়ে পড়া শরীর। পরের লোকসভা নির্বাচন যখন হবে বেঁচে থাকলে বয়স শতকের গণ্ডি পেরিয়ে যাবে। কিন্তু সেই আশায় না থেকে শেষ নির্বাচন ধরে নিয়ে এবারই ভোট দেওয়ার জন্য উদগ্রীব ছিলেন বৃদ্ধা ভগবতী দেবী। তবে শরীরের যা অবস্থা তাতে ভোটকেন্দ্র পর্যন্ত যাওয়াটা অসম্ভব ছিল তাঁর পক্ষে। এই পরিস্থিতিতে শতবর্ষ ছুঁই ছুঁই মায়ের ইচ্ছে পূরণে এগিয়ে আসেন ছেলে। নির্বাচন কমিশনের কাছে বাড়িতে ভোট দেওয়ার ব্যবস্থা করার জন্য আবেদন জানান।

আরও পড়ুন: সহজে দেখা মেলে না এই পাখির, সন্ধান পেতেই বর্ধমানের গ্রামে ছুটে আসছে সবাই

সেই মত নিয়ম অনুযায়ী নির্বাচন কমিশন ৯৬ বছরের বৃদ্ধার ভোটগ্রহণ করল তাঁর বাড়িতে গিয়ে। এদিন নির্বাচন কমিশনের কর্মীরা হাওড়ার গোপালচন্দ্র মুখার্জী লেনে ওই বৃদ্ধার বাড়িতে হাজির হন। এরপর নির্বাচন কমিশনের দেওয়া পোস্টাল ব্যালটে রায়দান করেন তিনি। এই প্রসঙ্গে বৃদ্ধার ছেলে অশোক শর্মা বলেন, মায়ের বয়স হয়েছে। তাঁর ইচ্ছা ছিল এই নির্বাচনে ভোট দেওয়ার। মায়ের এই ইচ্ছা পূরণ করতেই নির্বাচন কমিশনের কাছে আবেদন করা হয়। আবেদনের ভিত্তিতেই নির্বাচন কমিশন থেকে কেন্দ্রীয় বাহিনী সহ ছ’ জনের একটি দল এসে মায়ের ভোট নিয়েছে। মায়ের শেষ বয়সে ভোট দেওয়ার ইচ্ছে পূরণ হওয়ায় খুশি সকলে।

রাকেশ মাইতি