অভিষেক বন্দ্যোপাধ্যায় (Photo Courtesy: Abhishek Banerjee/Facebook)

Lok Sabha Elections 2024: ‘আমার কাছে ব্রহ্মাস্ত্র আছে’, শেষ ৮ দিন ডায়মন্ড হারবারের মাটি কামড়েই পড়ে থাকবেন অভিষেক

ডায়মন্ড হারবার: সারা রাজ্য জুড়ে দলীয় প্রার্থীদের হয়ে প্রচার করছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। শনিবার নিজের লোকসভা কেন্দ্র ডায়মন্ড হারবারে রোড শো-তে অংশ নিয়েছিলেন তৃণমূলের সেনাপতি।

লোকসভা নির্বাচন ২০২৪ পঞ্চম দফার ভোট লাইভ

বিজেপিকে আক্রমণ করে অভিষেক বলেন, “২০১৯ সাল থেকে আমার ও মা-বাবার উপর লাগাতার কেন্দ্রীয় এজেন্সির অত্যাচার দেখেছেন। যারা টিভির সামনে বসে আমার বাপ বাপান্ত করে, তারা আমার বিরুদ্ধে প্রার্থী খুঁজে পায় না। এক মাস লেগেছে প্রার্থী খুঁজে পেতে। যা হচ্ছে বলছে তাতে নাকি অভিষেক বন্দোপাধ্যায় আর তৃণমূল কংগ্রেস দায়ী। আপনারা প্রার্থী না পেলে অভিষেক বন্দোপাধ্যায় কি করবে?”

আরও পড়ুন: সিকিমে ঘুরতে গিয়ে সব শেষ! পাহাড় থেকে ছিটকে নদীতে পড়ল গাড়ি, মৃত কলকাতার পর্যটক

সেই সঙ্গে আরও বলেন, “বিরোধীরা আসলে জিজ্ঞাসা করবেন, কোভিডের সময় কোথায় ছিলেন? মা-বোনেদের মুখে সেই সময় খাবার তুলে দিয়েছিল কি না? আমি বয়স্কদের শ্রদ্ধার্ঘ্য নিবেদন করেছিলাম বলে আমাকে বিজেপি ব্যঙ্গ বিদ্রুপ করেছিল। কিন্তু সারা দেশে এই কাজ কেউ করতে পারেনি।”

পাশাপাশি সাংসদ হিসাবে নিজের খতিয়ান তুলে ধরে বলেন, “১০ বছরে ৫৫৮০ কোটি টাকার কাজ করেছি। মুখে বলছি না প্রতিবছর সব তথ্য, হিসাব দিয়ে বার করেছি নিঃশব্দ বিপ্লব বই। দিন পিছু এক কোটি ৫৫ লক্ষ টাকার কাজ করেছি। প্রতি ঘন্টায় প্রায় ৬ লক্ষ টাকার কাজ হয়েছে।”

সিপিএমকে আক্রমণ করে তিনি বলেন, “২০১৯ সালে সৌন্দর্যায়ণের কাজে গঙ্গার ধারে রাস্তা ভেঙে গিয়েছিল। আর সিপিএম নেতা সুজন চক্রবর্তী বলেছিল, আমি নাকি ডায়মন্ড হারবার নষ্ট করে ফেলেছি। ২৪ ঘন্টায় সেই রাস্তা ঠিক করেছি।”

আরও পড়ুন: সাসপেন্ড হার্দিক! খারাপ ফর্ম, দলের ভরাডুবির পরে বিসিসিআইয়ের শাস্তির কোপে মুম্বইয়ের অধিনায়ক

লোকসভা ভোটে রাজ্য জুড়ে প্রচার করছেন অভিষেতক, কিন্তু সেই তিনিই বললেন ২৩ তারিখ থেকে তিনি নিজের লোকসভা কেন্দ্রের বাইরে যাবেন না। তিনি বলেন, “আমি ২৩ থেকে ৩০ তারিখ শেষ সাতদিন কোথাও যাব না। আমি ডায়মন্ড হারবার আর দক্ষিণ ২৪ পরগণায় থাকব। যে বুথে ডাকবেন সেই বুথে যাব। আমি ভোটের দিন বুথে যাই না। আপনারা জানে্ন। আমি ডায়মন্ড আসতে পারি। কিন্তু আমি ভোটের দিন বুথে আসি না।” নিজের কেন্দ্রে দলের কর্মীদের জন্য লক্ষ্য় বেঁধে দিলেন অভিষেক, “আমি শুধু চার লক্ষ ব্যবধান চাই। দেশের মধ্যে যেন এক নম্বর হয়।মোদীজীকে বলব এখানে বিজেপির পতাকা ধরার কেউ নেই। আমার পার্টি অফিসে পতাকা পতপত করে উড়ছে। কেউ বুথে বসতে না পারলে, দেওয়াল লিখতে না পারলে আমি কি করব?

সেই সঙ্গে বিরোধী নেতাদের উদ্দেশে তিনি বলেন, “শুভেন্দু অধিকারী, দিলীপ ঘোষ, মহম্মদ সেলিম, অধীর চৌধুরী সারা বছর আমার বাপ বাপান্ত করেন। আমার বিরুদ্ধে এসে ভোটে দাঁড়ান না কেন? এখানে টাকা দিয়ে ঘর ভাঙতে এসেছিল। প্রাক্তন বিধায়ক দীপক হালদারকে নিয়ে গেলেন। সে এখন প্রাক্তন হয়ে গেছে। আর যারা বাপ বাপান্ত করেন, তারা এসে লড়ুক না। আমি তো বারণ করিনি। মেঘের আড়াল থেকে কথা বলছ কেন? আমি ১০ বছর ধরে এখানের সাংসদ। মোদী ১০ বছর ধরে প্রধানমন্ত্রী। এখানে কী কাজ করেছেন, তার হিসাব নিয়ে আসুন। আমি ৭০ হাজার থেকে ব্যবধান বাড়িয়ে ৩ লাখ করেছি। আমি শুধু চাই চার লাখ ব্যবধানে জয়।”

প্রধানমন্ত্রীকে আক্রমণ করে অভিষেক বলেন, “প্রধানমন্ত্রী এখানে এসে ১০০ সভা করুন। আমার চার লক্ষ ব্যবধান আপনি, সিবিআই আটকাতে পারবে না। আমার কাছে ব্রহ্মাস্ত্র আছে। ব্রহ্মাস্ত্র আমার মানুষ। ডায়মন্ড হারবারে আমি আছি বলে কিছু করতে পারেনি। আর আমি খালি মুখ্যমন্ত্রীকে ধরি এটা চাই, ওটা চাই বলে। আর উনি মানা করেন না। লোক নেই। বুথে এজেন্ট বসানোর লোক নেই। আমি শুনলাম এজেন্ট বসাতে ১০ হাজার টাকা দেবে বলছে। একটা প্রার্থী করতে এক মাস লেগেছে। তাহলে ভাবুন ২০০০ বুথে এজেন্ট বসাতে কতদিন লাগবে।” প্রসঙ্গত, ডায়মন্ড লোকসভা কেন্দ্রে নির্বাচন সপ্তম দফায় ১ জুন।