সৌমেন্দু অধিকারী

Lok Sabha Election 2024: গড় কাঁথি ধরে রাখতে পারবে অধিকারীরা? উত্তরের সন্ধানে সকাল সকাল ভোট সৌমেন্দুর

পূর্ব মেদিনীপুর: ষষ্ঠ দফার নির্বাচনে নিজের গণতান্ত্রিক অধিকার প্রয়োগ করলেন কাঁথির বিদায়ী সাংসদ শিশির অধিকারী। পাশাপাশি ভোট দিলেন এই কেন্দ্রের বিজেপি প্রার্থী তথা শিশির পুত্র সৌমেন্দু অধিকারী।

ষষ্ঠ দফার নির্বাচনে শনিবার ভোটগ্রহণ হল পূর্ব মেদিনীপুর জেলার তমলুক ও কাঁথি লোকসভা কেন্দ্রে। ২০১৯ সালে এই দুটি কেন্দ্রই তৃণমূলের দখলে যায়। তবে কাঁথির বিদায়ী সাংসদ শিশির অধিকারী এবং তমলুকের বিদায়ী সাংসদ দিব্যেন্দু অধিকারীর পরবর্তীতে দলের সঙ্গে দূরত্ব বাড়ে। তাঁরা বিজেপি ঘনিষ্ঠ হয়ে পড়েন বলে তৃণমূলের পক্ষ থেকে অভিযোগ করা হয়েছিল। এবার এই দুটো কেন্দ্র দখলের জন্য ঝাঁপিয়েছে সব পক্ষ। তবে রাজনৈতিক বিশ্লেষকদের মতে, কাঁথির লড়াইটা মূলত বিজেপি ও তৃণমূলের মধ্যেই সীমাবদ্ধ। যদিও তমলুকে এবার হাড্ডা হাড্ডি ত্রিমুখী লড়াই হয়েছে বলে রাজনৈতিক শিবিরের অভিমত।

লোকসভা নির্বাচন ২০২৪ রেজাল্ট

আরও পড়ুন: ৫৫ বছর ধরে একসঙ্গে পথচলা, ভোট‌ও দিলেন হাতে হাত রেখে

পূর্ব মেদিনীপুর জেলার কাঁথি লোকসভা কেন্দ্রের দিকে বিশেষ নজর রাজনৈতিক বিশেষজ্ঞদের। কারণ এই কেন্দ্রটি অধিকারী পরিবারের ‘গড়’ বলে রাজ্য রাজনীতিতে পরিচিত। এখানকার বিজেপি প্রার্থী সৌমেন্দু অধিকারী রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর ছোট ভাই। পরিবারের ছোট ছেলের হাত ধরে কাঁথির উপর অধিকারী পরিবার তাদের দাপড় ধরে রাখতে পারে কিনা এখন সেটাই দেখার।

এদিন কাঁথি প্রভাত কুমার কলেজের ৮৪ নম্বর বুথে সকালে ভোট দেন সৌমেন্দু। রীতিমত ভোটের লাইনে দাঁড়িয়ে তিনি ভোট দান করেন। ব্যক্তিগত নিরাপত্তা রক্ষী ছাড়াই তিনি বুথে প্রবেশ করেন। ভোটদানের আগে লাইনে দাঁড়িয়ে থেকে নিজের সচিত্র ভোটার পরিচয় পত্রটি তুলে ধরেন। ভোটদানের পর তিনি বেরিয়ে যান লোকসভা কেন্দ্রের বিভিন্ন বুথ পরিদর্শনে।

সৈকত শী