তার যোগা নৃত্য 

West Medinipur News: শরীরে যেন হাড়গোড় নেই! পড়াশোনায় তুখোড়, ছোট্ট খুদের এই প্রতিভা জানলে অবাক হবেন

পশ্চিম মেদিনীপুর: অত্যন্ত প্রাণ চঞ্চল খুদে। যেমন পড়াশোনায় তেমনই আনুষাঙ্গিক নানান প্রতিভায়। দেখলে মনে হবে যেন শরীরে নেই কোনও হাড়গোড়। সুন্দর যোগা ডান্স পরিবেশন করে অবাক করে দেয় সকলকে। বিদ্যালয়ে তার শ্রেণিতে বেশ কয়েক বছর ধরে প্রথম স্থান অধিকার করে আসছে। পড়াশোনার প্রতি যেমন তার আগ্রহ তেমনই নাচ, যোগা এমনকি ছবি আঁকা, স্কেটিং-এও দুর্দান্ত দক্ষতা পশ্চিম মেদিনীপুরের দাঁতনের খুদে উদ্দীপ্তা দাসের।

ছোট থেকেই তার আগ্রহ যোগব্যয়ামের প্রতি। মেয়ের আগ্রহকে সায় দিয়ে বাবা-মাও এগিয়ে দিয়েছেন অনুশীলনের দিকে। তার দুর্দান্ত পারফরমেন্স এনে দিয়েছে নানান স্বীকৃতি ও পুরস্কার। মঞ্চে হোক কিংবা বিভিন্ন জায়গায় তার যোগা নৃত্য প্রদর্শন মন জয় করে সকলের। পশ্চিম মেদিনীপুর দাঁতনের বাসিন্দা ষষ্ঠ শ্রেণির ছাত্রী উদ্দীপ্তা দাস। সাড়ে তিন বছর বয়স থেকে যোগ ব্যায়ামের প্রতি ইচ্ছে এবং দক্ষতা থাকায় বাবা-মা তাকে ভর্তি করেছেন যোগব্যায়াম প্রশিক্ষণে। শুধু তাই নয় ছবি আঁকা, নাচেও বেশ পারদর্শী সে। বিদ্যালয়ে বরাবর প্রথম স্থান অধিকার করে। পড়াশোনার পাশাপাশি দিনে অন্ততপক্ষে দেড়- দু ঘন্টা যোগা নৃত্য অনুশীলন করে।

আরও পড়ুন-     চরম আর্থিক অনটন! দিনে মাত্র ৫০ টাকা আয়, খরচ বাঁচাতে যা করতেন নায়িকা…! বিখ্যাত পরিচালকের মেয়ের রোজগার শুনলে আঁতকে উঠবেন

এছাড়াও নিজের ইচ্ছেতেই শিখেছে স্কেটিং করা। উদ্দীপ্তার বাবা অরবিন্দ দাস একটি উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক, মা সুমনা দাস অপর একটি বিদ্যালয়ের শিক্ষিকা। বাড়ির ছোট মেয়ে উদ্দীপ্তা। মেয়ের এই প্রতিভায় খুশি তার বাবা-মা।

আরও পড়ুন-   শক্তি বাড়িয়ে ধেয়ে আসছে সাইক্লোন রিমল! ভয়ঙ্কর দুর্যোগের আশঙ্কা বাড়ছে দক্ষিণবঙ্গে, উত্তরেও কি চলবে তাণ্ডব? আবহাওয়ার বিরাট আপডেট

নিজের সম্পূর্ণ ইচ্ছে এবং ভালবাসায় এতদূর এগিয়েছে সে। বড় হয়ে তার ইচ্ছে চিকিৎসক হওয়ার। তবে তার নেশা যোগা ডান্স। দুয়ে মিলে এগিয়ে যাচ্ছে ছোট্ট মেয়েটি। পেয়েছে পুরস্কার। মেয়ের এই সাফল্যে খুশি খুদে উদ্দীপ্তার বাবা-মা।

রঞ্জন চন্দ