ভাল স্বাস্থ্য পরিষেবায়  মিলছে পুরস্কার 

Bangla Video: ভাল স্বাস্থ্য পরিষেবা দিলেই সুন্দরবনে মিলছে পুরস্কার

উত্তর ২৪ পরগনা: সীমান্ত থেকে সুন্দরবন, ভাল স্বাস্থ্য পরিষেবায় বসিরহাটে মিলছে পুরস্কার। স্বাস্থ্য কেন্দ্রে ভাল পরিষেবা দিলেই পাবে পুরস্কার। সুন্দরবন লাগোয়া এই মহকুমা এলাকার স্বাস্থ্য ব্যবস্থা এর ফলে আরও বেশি উন্নত হয়ে উঠবে বলে এলাকাবাসীর ধারণা।

উত্তর ২৪ পরগনার বসিরহাট মহকুমার অন্তর্গত বিভিন্ন স্বাস্থ্যকেন্দ্রের মাতৃত্বকালীন একাধিক পরিষেবার মান আরও উন্নত করতে বসিরহাট স্বাস্থ্য জেলা নানান উদ্যোগ নিয়েছে। তার মধ্যে অন্যতম হল ভাল পরিষেবা দিলেই মিলবে পুরস্কার। বসিরহাট স্বাস্থ্য জেলার সুন্দরবন লাগোয়া দুর্গম এলাকা থেকে সীমান্তের বেড়াজালের মত সংরক্ষিত এলাকায় ভাল স্বাস্থ্য পরিষেবার ভিত্তিতে এদিন বসিরহাট জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিকের দফতরে গ্রামীণ হাসপাতাল সহ স্বাস্থ্যকেন্দ্রে মাতৃত্বকালীন পরিষেবার একাধিক বিষয়ে ভাল পরিষেবা দেওয়ার জন্য পুরস্কার তুলে দেওয়া হয় স্বাস্থ্যকর্মীদের হাতে।

আরও পড়ুন: হকার বিক্ষোভে তপ্ত ব্যান্ডেল, আরপিএফের বিরুদ্ধে মাল আটকে রাখার অভিযোগ

যেখানে একদিকে সুন্দরবন এলাকার সন্দেশখালি, হিন্দলগঞ্জ, মিনাখাঁ সহ দুর্গম নদী পথ অতিক্রম করে স্বাস্থ্য পরিসেষেবা পৌঁছে দিতে বদ্ধপরিকর স্বাস্থ্যকর্মীরা। অপরদিকে সীমান্তের বসিরহাট, বাদুড়িয়া, স্বরূপনগর সহ একাধিক জায়গায় স্বাস্থ্যপরিষেবা আরও ভালভাবে পৌঁছে দিতে স্বাস্থ্য কর্মীদেরই কাজের ভিত্তিতে একাধিক বিষয়ে পুরস্কার তুলে দেওয়া হয়। বসিরহাট স্বাস্থ্য জেলার স্বাস্থ্য আধিকারিক-৩ শ্যামল কুমার বিশ্বাসের তত্বাবধানে সীমান্ত থেকে সুন্দরবনের কয়েক শত স্বাস্থ্য কর্মীরা উপস্থিত হন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বসিরহাট স্বাস্থ্য জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক রবিউল ইসলাম গায়েন, বসিরহাট স্বাস্থ্য জেলার উপ মুখ্য স্বাস্থ্য আধিকারিক-২ অনুপম ভট্টাচার্য সহ একাধিক স্বাস্থ্য কর্তা। ‌

জুলফিকার মোল্যা