এছাড়া ৪৫ বছরের বেশি বয়সী মহিলাদের জন্য অগ্রাধিকার দেওয়া হয়। মহিলা, বয়স্ক এবং প্রতিবন্ধীদের জন্য রেলওয়ে এই সুবিধা প্রদান করে। যদি কোনও মহিলার টিকিট ভুল করে বেশি বুক করা হয়, তবে তিনি টিসির সাথে কথা বলে তা পরিবর্তন করতে পারেন।

Mitali Express Train: রেলযাত্রীদের জন‍্য বড় খবর, বাতিল মিতালি এক্সপ্রেস! কবে কবে চলবে না ট্রেন? সামার স্পেশ্য়ালেও বিরাট বদল!

জলপাইগুড়ি: বাংলাদেশে ইদ উৎসব পালনের পরিপ্রেক্ষিতে বাংলাদেশ রেলওয়ের সঙ্গে আলোচনা করে ভারতীয় রেলওয়ের পক্ষ থেকে ট্রেন নং. ১৩১৩২/১৩১৩১ (নিউ জলপাইগুড়ি-ঢাকা-নিউ জলপাইগুড়ি) মিতালি এক্সপ্রেসের পরিষেবা বাতিল করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

এছাড়াও যাত্রীদের অতিরিক্ত ভিড় হ্রাস করতে উত্তর পূর্ব সীমান্ত রেলওয়ের পক্ষ থেকে দুই জোড়া স্পেশ্যাল ট্রেন নং. ০৬২২১/০৬২২২ (মাইসোর-মুজাফফরপুর-মাইসোর)-এর পরিষেবা দুই ট্রিপের জন্য এবং ট্রেন নং. ০১৬৬৫/০১৬৬৬ (রানি কমলাপতি-আগরতলা-রানি কমলাপতি)-এর পরিষেবা যথাক্রমে উভয় দিক থেকে ২৬টি ট্রিপের জন্য অব্যাহত রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এই ট্রেনগুলি বিদ্যমান পরিষেবার দিন, সময়সূচি ও স্টপেজের মধ্যেই চলাচল করবে।

সেই অনুযায়ী, ১২, ১৬ ও ১৯ জুন, ২০২৪ তারিখে রওনা দেওয়ার জন্য নির্ধারিত ট্রেন নং. ১৩১৩২ (নিউ জলপাইগুড়ি-ঢাকা) মিতালি এক্সপ্রেস বাতিল থাকবে। ১৩, ১৭ ও ২০ জুন, ২০২৪ তারিখে রওনা দেওয়ার জন্য নির্ধারিত ট্রেন নং. ১৩১৩১ (ঢাকা-নিউ জলপাইগুড়ি) মিতালি এক্সপ্রেস বাতিল থাকবে। বাংলাদেশে ইদ উৎসবের পরে আবার মিতালি এক্সপ্রেসের স্বাভাবিক পরিষেবা চালু হবে।

ট্রেন নং. ০৬২২১ (মাইসোর-মুজাফফরপুর) স্পেশ্যালের পরিষেবা ১৭ জুন থেকে ২৪ জুন, ২০২৪ পর্যন্ত প্রত্যেক সোমবার বৃদ্ধি করা হয়েছে। ফেরত যাত্রার সময় ০৬২২২ (মুজাফফরপুর-মাইসোর) স্পেশ্যালের পরিষেবা ২০ জুন থেকে ২৭ জুন, ২০২৪ পর্যন্ত প্রত্যেক বৃহস্পতিবার বৃদ্ধি করা হয়েছে।

আরও পড়ুন: একটানা বৃষ্টি, ঝড়ের দাপট! উত্তরের আবহাওয়ায় দুর্যোগের সতর্কতা, কোন কোন জেলা ভিজবে? এক নজরে

একইভাবে ট্রেন নং. ০১৬৬৫ (রানি কমলাপতি-আগরতলা) সাপ্তাহিক এক্সপ্রেস স্পেশ্যালের পরিষেবা ২৭ জুন থেকে ২৬ ডিসেম্বর, ২০২৪ পর্যন্ত প্রত্যেক বৃহস্পতিবার বৃদ্ধি করা হয়েছে। ফেরত যাত্রার সময় ট্রেন নং. ০১৬৬৬ (আগরতলা-রানি কমলাপতি) সাপ্তাহিক এক্সপ্রেস স্পেশ্যালের পরিষেবা ৩০ জুন থেকে ২৯ ডিসেম্বর, ২০২৪ পর্যন্ত প্রত্যেক রবিবার বৃদ্ধি করা হয়েছে। এই ট্রেনগুলির পরিষেবা বৃদ্ধি করার ফলে সংশ্লিষ্ট রুটগুলির অন্যান্য ট্রেনের ওয়েটিং লিস্টের যাত্রীরা উপকৃত হবেন।