আম দই 

Mango Yoghurt: অগ্নিমূল্য আম! বিকল্প হিসেবে বিক্রি হচ্ছে এই দই, ক্রেতারাও খাচ্ছেন দেদার

উত্তর ২৪ পরগনা: আমের ফলন এবছর কম হওয়ায় বাজার অগ্নিমূল্য, তবে তাই বলে কি বাঙালিরা আম ছাড়া থাকতে পারে! শেষ পাতে আমের ছোঁয়া না থাকলে যেন তৃপ্তি মেলে না। তাই এবার গোবরডাঙ্গায় অভিনব পদ্ধতিতে তৈরি আমের দই বিক্রি হচ্ছে দেদার। গোবরডাঙ্গা স্টেশন সংলগ্ন  এই মিষ্টান্ন ভান্ডারে এই আম দই কিনতে ভিড় জমছে ক্রেতাদের। শরীরকে সতেজ রাখতে দই খাওয়া যেমন ভাল, তেমনই আমের স্বাদও মিলছে এতে। ফলে শরীরের পাশাপাশি স্বাদেও তৃপ্তি মিলছে।

আরও পড়ুন: জৈষ্ঠের বিকেলে ঘোড়ার পায়ের ধূলোয় ঢাকল মিনাখাঁর আকাশ! দেখুন ভিডিও

দোকান মালিক তন্ময় ঘোষ জানান, এই দুর্মূল্যের বাজারে এখন আম কেনা রীতিমতো খরচ সাপেক্ষ হয়ে দাঁড়িয়েছে, সেই জায়গায় দাঁড়িয়ে আমের স্বাদ দইয়ের মধ্যে দিয়ে মানুষকে চেখে দেখার সুযোগ করে দিতেই, এই আম দই তৈরি করার কথা মাথায় আসে। এখন আমের তিন ধরনের মিষ্টি মিলছে এই দোকানে। আম-দইয়ের পাশাপাশি আম মালাই ও আমের কালাকাদও পাওয়া যাচ্ছে। যাতে আমের বিকল্প হিসেবে মানুষ এই মিষ্টি নানা অনুষ্ঠানে, বাড়িতে অতিথিদের মুখে তুলে দিতে পারেন।

আরও পড়ুন: OMG! মাত্র দেড়শ টাকায় ভাড়া পাওয়া যাচ্ছে জামাই! এ আবার কী কাণ্ড

বিশেষ এই দই তৈরির ক্ষেত্রে বাজার ঘুরে মিষ্টি বেশি এমন হিমসাগর ও কিছু পরিমাণ গোলাপ খাস আম ব্যবহার করা হয়েছে বলেও জানান দোকান মালিক। আড়াইশো টাকা প্রতি কেজি হিসেবে এখন এই আম দই কিনছেন ক্রেতারা। গরমের মরশুমে সাধারণ মানুষ এখন খেয়ে দেখছেন আম দিয়ে তৈরি এই দই। আর তাই এই দই বিক্রি করেই এখন মুখে হাসি ফুটেছে গোবরডাঙ্গার এই মিষ্টান্ন বিক্রেতার।
আরও খবর পড়তে ফলো করুন
https://whatsapp.com/channel/0029VaA776LIN9is56YiLj3F

Rudra Narayan Roy