অন্ডাল বিমানবন্দরে নবনির্মিত পুলিশ বারাক।

West Bardhaman News : নিরাপত্তায় ফাঁকফোকর রাখতে চায় না অন্ডাল বিমানবন্দর! হল বড় কাজ, পরিকল্পনা আরও বড়

দুর্গাপুর, পশ্চিম বর্ধমান : রাজ্যের পরিবহন মানচিত্রে ধীরে ধীরে আরও গুরুত্বপূর্ণ হয়ে উঠছে অন্ডালের কাজী নজরুল ইসলাম বিমানবন্দর। দিল্লি, মুম্বাই, চেন্নাই-এর মত বড় শহরগুলির সঙ্গে আকাশ পথে যোগাযোগ স্থাপন করেছে এই বিমানবন্দর। পাশাপাশি চলতি আগস্ট মাসে আরও কিছু নতুন রুটে বিমান পরিষেবা শুরু হচ্ছে। এমন অবস্থায় বিমানবন্দরের নিরাপত্তার দিকে যে আরও বিশেষ নজর দেওয়া হবে, তা বলার অপেক্ষা রাখে না।

অন্ডাল এয়ারপোর্টে নিরাপত্তায় বিশেষ জোর দেওয়া যে শুরু হয়েছে, সেই ছবি দেখা গেল। কারণ অন্ডাল এয়ারপোর্টে তৈরি হল নতুন পুলিশ বারাক। ৪৮ শয্যার এই পুলিশ বারাকটি তৈরি করতে ৪০ লাখ টাকার কাছাকাছি খরচ হয়েছে বলে বিমানবন্দর সূত্রে খবর। বিমানবন্দরের নিরাপত্তায় যে সমস্ত কর্মীরা রয়েছেন, তাদের সুবিধার্থে এই পুলিশ বারাকটি নির্মাণ করা হয়েছে। আসানসোল দুর্গাপুর পুলিশ কমিশনারেটের কমিশনার সুনীল কুমার চৌধুরী উদ্বোধন করেছেন এই পুলিশ বারাকের। সঙ্গে ছিলেন অন্ডাল বিমানবন্দরের ডিরেক্টর কৈলাস মন্ডল সহ অন্যান্য আধিকারিকরা।

আরও পড়ুন : গরমে কাহিল কারিগররা যেতে চাইছেন না ভিয়েনের সামনে, জামাইয়ের পাতের মিষ্টিতে টান

এই বিষয়ে অন্ডাল বিমানবন্দরের ডিরেক্টর কৈলাস মন্ডল জানিয়েছেন, যাত্রী সুরক্ষা তাদের কাছে অন্যতম গুরুত্বপূর্ণ। বিমানবন্দরের নিরাপত্তার জন্য একাধিক স্তর রয়েছে। তিনি জানিয়েছেন, বিমানবন্দরের নিরাপত্তার জন্য একাধিক নিরাপত্তা কর্মীরা রয়েছেন। বিমানবন্দরে ঢোকার আগে রয়েছে নাকা চেকিং। যাত্রী সুরক্ষায় যাতে কোনওরকম ফাঁকফোঁকড় না থাকে, সেদিকে নজর রয়েছে।

আরও পড়ুন : ৭ বোপরোয়া ডাকাতের সঙ্গে একা লড়ে নায়ক হয়েছিলেন সাব-ইন্সপেক্টর মেঘনাদ, গ্রেফতার এখনও দুই

আর তাই নিরাপত্তা কর্মীদের সুবিধার্থে এই পুলিশ বারাক নির্মাণ করা হয়েছে।

আরও খবর পড়তে ফলো করুন
https://whatsapp.com/channel/0029VaA776LIN9is56YiLj3F

আগামী দিনে অন্ডালের কাজী নজরুল ইসলাম বিমানবন্দরকে কেন্দ্র করে একটি থানা নির্মাণের পরিকল্পনা রয়েছে বলেও জানা গিয়েছে।

নয়ন ঘোষ