Manoj Tigga

BJP West Bengal: মনোজ টিগ্গার উত্তরসূরি নির্বাচন করতে বৈঠক ডাকল বিজেপি, উত্তরবঙ্গেরই কেউ? শুরু হয়েছে জল্পনা

কলকাতা: মনোজ টিগ্গার উত্তরসূরি কে হবেন তা নিয়ে শুরু হয়েছে জল্পনা। আগামী মঙ্গলবার বিজেপির সমস্ত বিধায়কদের পাশাপাশি রাজ্য ও কেন্দ্রীয় নেতৃত্বকে উপস্থিত থাকতে বলা হয়েছে বিধানসভায় বিজেপির পরিষদীয় দলের মুখ্য সচেতক কে হবেন তা নির্বাচন করার জন্য।

পশ্চিমবঙ্গ বিধানসভায় বিজেপির পরিষদীয় দলের মুখ্য সচেতক এত দিন ছিলেন মনোজ টিগ্গা। বৃহস্পতিবার বিধায়ক পদ থেকে মনোজ টিগ্গা ইস্তফা দেন, তার পরেই বিধানসভায় বিজেপি পরিষদীয় দলের মুখ্য সচেতক পদটি ফাঁকা হয়ে যায়। তাই পরবর্তী মুখ্য সচেতক বাছতে বৈঠকে বসছে পদ্ম শিবির। বিজেপি সূত্রের খবর, আগামী মঙ্গলবার বিজেপির সমস্ত বিধায়কদের পাশাপাশি রাজ্য ও কেন্দ্রীয় নেতৃত্বের উপস্থিতিতে কলকাতায় মুখ্য সচেতক পদ কে পাবেন তা নির্বাচন করা হবে।

আরও পড়ুন: গরম থেকে অবশেষে স্বস্তির খবর, বর্ষা ঢুকছে দক্ষিণবঙ্গে, দিনক্ষণ জানাল হাওয়া অফিস

গত দু’বারের মাদারিহাট বিধানসভার বিধায়ক মনোজ টিগ্গা। এই লোকসভা ভোটে আলিপুরদুয়ার থেকে দল সাংসদ হিসেবে প্রার্থী করে মনোজ টিগ্গাকে। জয়ী হন বিজেপির মনোজ টিগ্গা। এর পরে স্বাভাবিক নিয়মেই বিধায়ক পদ থেকে ইস্তফা দিতে হয় তাঁকে। সেই মোতাবেক গতকাল বৃহস্পতিবার রাজ্য বিধানসভায় এসে অধ্যক্ষের কাছে ইস্তফা পত্র জমা দেন মনোজ টিগ্গা। এরপরই মনোজ টিগ্গার উত্তরসূরি বাছতে তৎপর হয় বিজেপি। আগামী মঙ্গলবার সন্ধ্যায় নিউটাউনের একটি হোটেলে রাজ্য বিধানসভায় বিজেপির পরবর্তী মুখ্য সচেতক কে হবেন তা চূড়ান্ত হবে বলে সূত্রের খবর।

আরও পড়ুন: বৃষ্টি কমার কোনও সম্ভাবনা নেই উত্তরবঙ্গে, আরও পাঁচ দিন চলবে চলবে দুর্যোগ, আর কী পূর্বাভাস?

মনোজ টিগ্গার উত্তরসূরি হিসেবে কোন বিধায়ককে নির্বাচন করা হবে তা নিয়ে জোর চর্চা শুরু হয়েছে। বিজেপি সূত্রের খবর, উত্তরবঙ্গের কোনও এক বিধায়ককেই মনোজ টিগ্গার পদে বসানো হতে পারে। তবে শেষ পর্যন্ত মনোজ টিগ্গার কুর্সিতে কাকে নির্বাচন করে দল তার উত্তর দেবে সময়ই।