জলমগ্ন রাস্তায় যান চলাচল

Water Logged Problem: টানা বৃষ্টিতে জলে ডুবে রাস্তা, বাড়ি থেকে বেরোলেই সমস্যায় পড়তে হচ্ছে

কোচবিহার: কয়েকদিনের একটানা বৃষ্টিতে জলমগ্ন হয়ে রয়েছে বহু এলাকা। ফলে বহু মানুষকে চরম ভোগান্তি পোহাতে হচ্ছে। জমা জলের উপর দিয়েই চলাচল করতে হচ্ছে। কিছুক্ষেত্রে যাতায়াত করাটাই সমস্যার হয়ে দাঁড়িয়েছে। তুফানগঞ্জের দেওচড়াই এলাকার হাওড়ার পুলে জল বইছে রাস্তার ওপর দিয়ে। ফলে রাস্তা দিয়ে চলাচল করতে পারছেন না স্থানীয়রা। স্থানীয় মানুষ থেকে শুরু করে নিত্য যাত্রীরা ক্রমাগত এই জল পেরিয়ে কষ্ট করে যাতায়াত করতে বাধ্য হচ্ছেন। করে এছাড়াও জেলার একাধিক এলাকায় এই একই ছবি ধরা পড়েছে। বহু এলাকায় বাড়ির মধ্যে ঢুকে গিয়েছে জমা জল।

কোচবিহার জেলার বিভিন্ন প্রান্তে জল জমার সমস্যা প্রসঙ্গে বাইক আরোহী মকবুল মিঁয়া জানান, রাস্তায় জল জমে থাকায় অসুবিধা হচ্ছে চলাচলে। যেকোনও মুহূর্তে দুর্ঘটনা ঘটার আশঙ্কা থেকে যাচ্ছে। এই পরিস্থিতিতে বৃষ্টি বন্ধ হলেও মানুষের ভোগান্তি কমছে না বলে তিনি জানান।

আর‌ও পড়ুন: ভোট মিটতেই পশ্চিম মেদিনীপুরের এসপি পদে কমিশনের সরিয়ে দেওয়া ধৃতিমান

নিত্যযাত্রী শ্যামা দে ও শেফালী বর্মন জানান, রাস্তায় বেরোলেই জমা জলের কারণে নাজেহাল হতে হচ্ছে। এবার বর্ষার শুরুতেই টানা ভারী বৃষ্টি হওয়ায় সমস্যা আরও বেড়েছে বলে অনেকের অভিমত। কোচবিহার জেলার নদীগুলিও বিপদ সীমার উপর দিয়ে বইছে। ফলে বৃষ্টির জল নামতে বেশ অনেকটা সময় লাগছে।

সার্থক পণ্ডিত