কাস্তে হাতে সুপার

Katwa Sub Divisional Hospital: কাস্তে হাতে হাসপাতালের সুপার, কী এমন ঘটল!

পূর্ব বর্ধমান: জেলায় এবার ধরা পড়ল এক ভিন্ন ধরনের ছবি। কাস্তে হাতে হাসপাতালে দেখা গেল সুপারকে। শুনে অবাক হচ্ছেন? অবাক লাগলেও আদতে এমনটাই ঘটেছে। কাটোয়া মহকুমা হাসপাতালের সুপারকে দেখা গেল কাস্তে হাতে। কিন্তু কেন তিনি কাস্তে হাতে তুলে নিয়েছিলেন?

সুপারের এই নিজের হাতে কাস্তে তুলে নেওয়ার কারণ জানলে সকলেই একটু অবাক হবেন। কাস্তে হাতে নিয়ে কাটোয়া হাসপাতালের সুপার যে ঘটনা ঘটিয়েছেন তা সচরাচর দেখা যায় না। কাস্তে হাতে নিয়ে হাসপাতালের আগাছা পরিস্কার করতে দেখা গেল খোদ কাটোয়া হাসপাতালের সুপারকে। কিন্তু কেন সুপারকে এই কাজ করতে হল‍? এই বিষয়ে কাটোয়া মহকুমা হাসপাতালের সুপার বিপ্লব মণ্ডল বলেন, ডেঙ্গির সিজেন আসছে, বর্ষা শুরু হয়ে গেছে। আমরা একটা সাফাই অভিযান করেছিলাম। তারপরেও সম্পূর্ণ আগাছা পরিষ্কার হয়নি। যেহেতু হাসপাতালের ফান্ডে পর্যাপ্ত টাকা নেই সেই কারণে হাসপাতালের কর্মীদের মোটিভেট করে এই কাজ আমি প্রথম শুরু করলাম। বর্ষা শুরু হয়ে গেছে, তাই সময় অপচয় করলে হবে না বলে জানান তিনি।

আরও পড়ুন: জঙ্গল থেকে বেরিয়ে হাতির বৃষ্টি বিলাস! দেখুন সেই ভিডিও

আগাছায় ভরেছে কাটোয়া মহকুমা হাসপাতাল চত্বর৷ পরিষ্কার হচ্ছে না দীর্ঘদিন ধরেই। বর্ষায় আগাছা, ঝোপ ঝাড় থেকে মশার উপদ্রব বাড়ছে। হাসপাতালে আগাছা পরিষ্কারের জন্য যথেষ্ট টাকা নেই ! তাই খোদ হাসপাতাল সুপার নিজেই কর্মীদের নিয়ে আগাছা পরিষ্কারে নামেন। নিজের হাতেই আগাছা কেটে সাফ করতেও তাঁকে দেখা যায়। কাটোয়া মহকুমা হাসপাতাল চত্বরে আগাছা এতটাই হয়েছে যে নিকাশি নালা বন্ধ হয়ে যাওয়ার জোগাড়।

হাসপাতাল চত্বরে প্রচুর ঝোপঝাড় জন্মেছে। আউটডোর চত্বর, হাসপাতাল কোয়ার্টার চত্বর বড় বড় আগাছায় ভর্তি ৷ হাসপাতাল চত্বরের বেশ কিছু জায়গা জঙ্গলে পরিণত হয়েছে। আর সেখানেই মশার উপদ্রব শুরু হয়েছে। এই পরিস্থিতিতে আগাছা সাফ করতে এগিয়ে এলেন খোদ সুপার।

বনোয়ারীলাল চৌধুরী