পরিত্যক্ত ছাত্রাবাস

Abandoned Hostel: পরিত্যক্ত ছাত্রাবাস থেকে ছড়াচ্ছে দূষণ!

পাথরপ্রতিমা: স্কুলের পরিত্যক্ত ছাত্রাবাস থেকে হচ্ছে পরিবেশ দূষণ। এমন অভিযোগ ঘিরে চাঞ্চল্য ছড়াল পাথরপ্রতিমায়। সেখানকার দক্ষিণ কাশীনগর হাইস্কুলের একটি পুরানো ছাত্রবাস ছিল। সেই ছাত্রাবাসটি বর্তমানে পরিত্যক্ত। সংস্কারের অভাবে বেহাল হয়ে পড়লে স্কুল কর্তৃপক্ষ ছাত্রদের সরিয়ে স্কুলভবনে এনে রাখে। তারপর থেকেই অব্যবহৃত অবস্থায় পড়ে আছে ওই ছাত্রাবাসটি।

সম্প্রতি স্থানীয়রা অভিযোগ করেছেন, পরিত্যক্ত ছাত্রাবাস থেকে পড়ুয়াদের সরিয়ে আনা হলেও তার বাথরুম এবং সেপটিক ট্যাঙ্ক থেকে এলাকায় দূষণ ছড়িয়ে পড়ছে। পরিত্যক্ত সেপটিক ট্যাঙ্কে মশার লার্ভা পাওয়া যাচ্ছে। এই ঘটনার দ্রুত সমাধান ছাইছেন স্থানীয়রা। এই নিয়ে স্থানীয় বাসিন্দা সুজাউদ্দিন জ্বালানি জানান, অবিলম্বে পরিত্যক্ত ছাত্রাবাসটির দূষণ বন্ধ না করলে এলাকার পরিস্থিতি জটিল হয়ে উঠতে পারে।

আর‌ও পড়ুন: রথযাত্রায় নতুন জামা-কাপড় ‘ওঁদের’ জন্য!

স্থানীয়দের আরও অভিযোগ, স্কুলের পক্ষ থেকে বারবার ডেঙ্গি নিয়ে সচেতনতার বার্তা দেওয়া হলেও তারা নিজেদের ভূমিকা সম্বন্ধে চরম অসচেতন। খোদ স্কুল প্রাঙ্গণ হয়ে উঠেছে ডেঙ্গির আখড়া। এদিকে স্কুল কর্তৃপক্ষ সমস্ত ঘটনা মেনে নিয়ে জানিয়েছে, তারা গোটা বিষয়টি উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়েছে। সেখান থেকে সমস্যা সমাধানের আশ্বাস দেওয়া হয়েছে।

নবাব মল্লিক