আরও কড়া রাজ্য।

Vegetable price hike: সব্জির দাম নিয়ন্ত্রণে আরও কড়া রাজ্য সরকার, বড় ঘোষণা মুখ্যসচিবের

কলকাতা: বাজারে সব্জির দাম আগুন ছোঁয়া। সব্জির দাম নিয়ে আগে উদ্বেগপ্রকাশ করেছে রাজ্য সরকার। সেই মতো একাধিক ব্যবস্থা নেওয়ার ঘোষণাও করা হয়েছে। এবার সব্জির দাম নিয়ন্ত্রণে আরও কড়া পদক্ষেপ রাজ্য সরকারের। জেলাশাসক এবং পুলিশ সুপারদের সঙ্গে বৈঠকে প্রশাসনকে আইনানুগ ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিলেন রাজ্যের মুখ্য সচিব বিপি গোপালিকা। মঙ্গলবার এক ঘন্টা ধরে  মুখ্য সচিব  বাজারদর নিয়ন্ত্রণে ভার্চুয়ালি বৈঠক করেন বিভিন্ন জেলার জেলাশাসকদের সঙ্গে। সেখানেই এই নির্দেশ দেন বলেই নবান্ন সূত্রে খবর।

আরও পড়ুন: ফের বাবা ভাঙ্গার ভয়ঙ্কর ভবিষ্যদ্বাণী! ২০২৫-এ কী হবে? শুনলে গায়ে কাঁটা দেবে

দু’একটি জেলায় সব্জির বাজারদর নিয়ন্ত্রণে থাকলেও একাধিক জেলায় ঠিক নেই দাম। প্রতিটি জেলায় তাই টাস্ক ফোর্সের অভিযান আরও বাড়ানোর নির্দেশ রাজ্যের মুখ্য সচিবের। শুধু তাই নয়, সব্জির জোগান সঠিক ভাবে থাকছে না কি সেটাও নিশ্চিত করতে বলা হয়েছে টাস্ক ফোর্সকে। প্রয়োজনে হিমঘরে মজুত রাখা আলু, পিঁয়াজ বাজারে আনার নির্দেষ দেওয়া হয়েছে। শুধু তাই নয়, তিনি আরও জানান কৃত্রিম ঘাটতি তৈরীর চেষ্টা এখনও চলছে। বর্ডার এরিয়া গুলিতে নাকা চেকিং বাড়ানোর নির্দেশ দেওয়া হয়েছে। “প্রয়োজনে আপনারাও রাস্তায় নামুন, বাজারে বাজারে যান”, জেলাশাসক, পুলিশ সুপারদের নির্দেশ দেন রাজ্যের মুখ্য সচিব।

আরও পড়ুন: প্রসবের সময় মারা যান স্ত্রী! দেহ সৎকার করে চিতাভস্ম থেকে যা পাওয়া গেল… জানলে আপনিও শিউরে উঠবেন

সেই সঙ্গে সুফল বাংলা আউটলেট আরও বাড়াতে বলা হয়েছে। মুখ্যসচিব এদিনের বৈঠকে প্রয়োজনে স্বনির্ভর গোষ্ঠীর মহিলাদের সাহায্য নিতেও বলেন জেলাশাসক এবং পুলিশ সুপারদের। সেই সঙ্গে কোথাও কেউ অকারণে সব্জি মজুত করে রাখলে পুলিশকে পদক্ষেপ করতে হবে, নির্দেশ মুখ্য সচিবের।