যৌথ আলোচনা সভা

Bangla Video: সরাসরি জনসাধারণের সঙ্গে আলোচনা, সমস্যা সমাধানে বিকল্প পথে পুলিশ

দক্ষিণ ২৪ পরগনা: সামাজিক বিভিন্ন অবক্ষয় রুখতে অভিনব উদ্যোগ নিল ডায়মন্ডহারবার পুলিশ জেলা। সরাসরি নাগরিক সমাজের সকল স্তরের মানুষজনকে নিয়ে পুলিশ ও নাগরিক সমাজের মধ্যে সচেতনতা মূলক যৌথ আলোচনাসভা আয়োজিত হল ডায়মন্ডহারবারের রবীন্দ্রভবনে। সেই আলোচনা সভায় যানজট থেকে জমি দখল, বেহাল রাস্তা থেকে নেশার আসর সমস্ত রকম সমস্যা নিয়ে কথা হয়েছে। সঙ্গে সাপে কাটা রোগীদের জন্য সচেতনতামূলক প্রচার চালানোর, বাইক স্ট্যান্ড তৈরির মত নীতিগত সিদ্ধান্ত‌ও নেওয়া হয়েছে।

এই ধরণের উদ্যোগ গ্রহণ করায় খুশি আমজনতা। এই সভায় ডায়মন্ডহারবারের প্রাক্তন ও বর্তমান বিধায়ক, পুরপ্রধান, মহাকুমাশাসক, বিডিও সহ একাধিক প্রশাসনিক কর্তা উপস্থিত ছিলেন। এই সভায় উঠে আসা প্রায় সব প্রশ্নের উত্তর দিয়েছেন ডায়মন্ডহারবারের অতিরিক্ত পুলিশ সুপার মিতুন কুমার দে। পুরসভা বা ব্লকের অধীনে যে সমস্ত সমস্যা উঠে এসেছে সেটা বিভাগীয় দফতরের আধিকারিকদের নথিভুক্ত করতে ও সমাধানের ব্যবস্থা নিতে বলেন।

আরও পড়ুন: লোকো পাইলটদের মানসিক চাপ কমাতে বিরাট আয়োজন রেলের! ‌যা ‌যা থাকছে জানুন

এই নিয়ে অতিরিক্ত পুলিশ সুপার মিতুন কুমার দে জানান, আগামী দিনে প্রশাসন বিভিন্নভাবে পদক্ষেপ করবে। সাধারণ ও বিভিন্ন স্তরের নাগরিকদের সহমতের ভিত্তিতে তাই এগোনোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এই ধরণের যৌথ আলোচনা সভা হওয়ায় পুলিশ ও প্রশাসন সাধারণ মানুষের সমস্যার কথা সহজেই বুঝতে পারছে। সেই সঙ্গে সাধারণ মানুষ সমস্যার কথা জানাতে পারছে সহজেই। ফলে খুশি তারাও।

নবাব মল্লিক