নিজের ট্রফি ও মেডেল নিয়ে কৃষ্ণনগরের পূর্ণায়ন 

Nadia Child Prodigy: মাত্র ৮ বছর বয়সেই বাজিমাত! কিক বক্সিংয়ে স্বর্ণপদক কৃষ্ণনগরের বিস্ময়বালকের

মৈনাক দেবনাথ, কৃষ্ণনগর: মাত্র আট বছর বয়সেই রাজ্যস্তরে কিকবক্সিং-এ গোল্ড মেডেল অর্জন করল নদিয়ার কৃষ্ণনগর ঘূর্ণির বাসিন্দা পূর্ণায়ন সিংহ রায়। বয়স যখন ৩, তখন থেকেই জিমন্যাস্টিক্সে ভর্তি করিয়ে দেন তার বাবা-মা। এরপরেই ধীরে ধীরে কৃষ্ণনগর জগদীশ বিশ্বাস স্মৃতি ব্যায়ামাগারে জিমন্যাস্টিকের প্রশিক্ষণ নিতে বর্তমানে কিকবক্সিংয়ে পারদর্শী হয়ে ওঠে পূর্ণায়ন। এরপর এক বছর আগে তার বাবা বক্সিং প্রশিক্ষণ নেওয়ার জন্য ভর্তি করান।

এ বার রাজ্যস্তরে বিভিন্ন জেলার প্রান্ত থেকে একাধিক প্রতিযোগী এসেছিল এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে। প্রতিযোগিতা অনুষ্ঠিত হয় উত্তর ২৪ পরগনা জেলার ইছাপুরে। এর পরই তাদের সঙ্গে প্রতিযোগিতায় সে স্বর্ণপদক পায়। প্রথমে জেলাভিত্তিক একটি প্রতিযোগিতা হয়, যেখানে সে সেরা পুরস্কার লাভ করে। ওই প্রতিযোগিতায় তাদের বয়সের সীমা ছিল আট বছর। ২৪ কেজিতে পূর্ণায়ন লড়াই করে কিক বক্সিংয়ে বিজয়ী হয়। এরপরেই ১৪ জুলাই রাজ্যস্তরে প্রতিযোগিতায় অংশগ্রহণ করে স্বর্ণপদক লাভ করে সে।

আরও পড়ুন : আসবে টাকা, প্রেম! বাধা বিঘ্ন কেটে ভাগ্য সুপ্রসন্ন! জীবন মসৃণ করতে শ্রাবণ সোমবারে শিবপুজো করতেই হবে এই ৭ রাশির জাতক জাতিকাদের

তার এই সাফল্যে খুবই খুশি তার শিক্ষক-সহ গোটা পরিবার। এই খেলায় আগামী দিনে আরও পারদর্শী হয়ে ওঠার ইচ্ছে রয়েছে তার এবং এর পাশাপাশি জিমন্যাস্টিকের প্রশিক্ষণও নিয়মিত নেয় সে। জিমন্যাস্টিকও জেলা স্তরে খেলে একাধিক পুরস্কার লাভ করে পূর্ণায়ন। আগামী দিনে পূর্ণায়নের ইচ্ছে বড় হয়ে একজন আইপিএস অফিসার হওয়ার। এমনটাই জানালেন তার বাবা সুমিত সিংহ রায়।