মমতা বন্দ্যোপাধ্যায় এবং মহম্মদ ইউনুস।

Muhammad Yunus- Mamata Banerjee: বাংলাদেশের দায়িত্ব নেওয়ার পরে ইউনুসকে শুভেচ্ছা জানালেন রাজ্যের মুখ্যমন্ত্রী, কী বললেন মমতা?

কলকাতা: বৃহস্পতিবার বাংলাদেশের অন্তর্বর্তী সরকারের দায়িত্ব নিয়েছেন মহম্মদ ইউনুস। তাঁর নেতৃত্বে নতুন ভাবে দেশ গঠন করার স্বপ্ন দেখছে বাংলাদেশ, ধীরে ধীরে শান্তি ফিরছে ওপার বাংলায়। এবার মহম্মদ ইউনুসকে শুভেচ্ছা জানালেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা।

এক্স মমতা বন্দ্যোপাধ্যায় লেখেন, “অধ্যাপক মুহাম্মদ ইউনূস সহ বাংলাদেশে যাঁরা কার্যভার গ্রহণ করেছেন, তাঁদের প্রতি আমার আন্তরিক অভিনন্দন ও শুভকামনা রইলো। আশা করি, তাঁদের সঙ্গে আমাদের সম্পর্ক আরো উন্নত হবে”।

আরও পড়ুন: মুম্বইতে ভয়ঙ্কর ঘটনা, মহিলাকে শ্বাসরোধ করে হত্যা, সন্দেহের তির প্রেমিকের দিকে

শুধু তাই নয় বেশ কিছু দিন ধরে অশান্ত বাংলাদেশ। ছাত্র আন্দোলনের পরে নতুন করে পথচলার স্বপ্ন দেখছে বাংলাদেশ, সেই প্রসঙ্গও উল্লেখ করে মুখ্যমন্ত্রী। তিনি লেখেন, “বাংলাদেশের উন্নতি, শান্তি, প্রগতি ও সর্বস্তরের মানুষের আরো ভালো হোক – এই কামনা করি। ওখানকার ছাত্র, যুব, শ্রমিক, কৃষক,  মহিলা থেকে শুরু করে সকলের প্রতি আমার অনেক অনেক শুভেচ্ছা রইলো”।

সেই সঙ্গে আরও লেখেন, “আশা করি, খুব শীঘ্রই সংকট কেটে যাবে, শান্তি ফিরে আসবে। শান্তি ফিরে আসুক তোমার-আমার এই ভালোবাসার ভুবনে। আমাদের প্রতিবেশী রাষ্ট্র ভালো থাকলে, আমরাও ভালো থাকবো”। পশ্চিমবঙ্গের সঙ্গে দীর্ঘ সীমান্ত রয়েছে পশ্চিমবঙ্গের, তাই অন্তর্বর্তী সরকারের আমলে ভারতের সঙ্গে বাংলাদেশের সম্পর্ক কেমন হবে তা পশ্চিমবঙ্গের কাছে গুরুত্বপূর্ণ।