নৈশকালীন সাফাই

Night Garbage Cleaning: ডেঙ্গি ঠেকাতে এবার রাতেও জঞ্জাল সাফাই

মুর্শিদাবাদ: বর্ষার বৃষ্টি শুরু হতেই জেলার বিভিন্ন জায়গায় ডেঙ্গি আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পেতে শুরু করেছে। আর তাতেই নড়ে চড়ে বসল প্রশাসন। ঠিক হয়েছে, এবার থেকে শুধু দিনেরবেলা নয়, নৈশকালীন সাফাই অভিযান হবে মুর্শিদাবাদ জেলার কান্দিতে।

কান্দি পুরসভার উদ্যোগে কান্দি বাসস্ট্যান্ডে এই নৈশ কালীন সাফাই অভিযানের শুরু হয়। উপস্থিত ছিলেন কান্দির বিধায়ক অপূর্ব সরকার, পুরপ্রধান জয়দেব ঘটক ও কান্দি থানার আইসি মৃণাল সিনহা।

আর‌ও পড়ুন: শিশু ও মহিলাদের সচেতনতায় বিশেষ শিবির হাওড়ার স্কুলে স্কুলে

রাত হলেই কান্দি বাসট্যান্ড চত্বরে জঞ্জালে ঢাকছে শহর। চারিদিকে দুর্গন্ধ। এইদিন পুরসভার সাফাই অভিযানে শহর কিছুটা জঞ্জালমুক্ত হয়। ওই অভিযানে সরকারী কর্মীরা যোগদান করেন। কান্দি শহরের ১৮ টি ওয়ার্ডের মধ্যে ২২টি জায়গাকে এই নৈশকালীন সাফাই অভিযানের জন্য চিহ্নিত করা হয়েছে। সেই সমস্ত এলাকায় সাফাই অভিযান ও নোংরা আবর্জনা পরিস্কার করা হবে। ফলে ডেঙ্গি সংক্রমণ অনেকটাই নিয়ন্ত্রণে আসবে।

ইতিমধ্যেই মুর্শিদাবাদ জেলা জুড়ে ডেঙ্গি ও ম্যালেরিয়া-সহ পতঙ্গবাহিত অন্য রোগে আক্রান্ত হচ্ছে বহু মানুষ। ফলে ডেঙ্গি ও ম্যালেরিয়া নিয়ন্ত্রণ করার জন্য এই নৈশ কালীন সাফাই অভিযান করা হবে। এতদিন সকালে মিলত এই পরিষেবা। তবে এবার রাতেও পরিষেবা চালু হাওয়া সন্তোষ প্রকাশ করেছেন পুরবাসীরা।

কৌশিক অধিকারী