এটা স্পষ্ট যে, ব্যবহারকারীদের অভিজ্ঞতাকে আরও উন্নত করার জন্য এই নতুন ফিচারটি আনার জন্য কাজ করছে WhatsApp।

WhatsApp: মাঝরাতে WhatsApp-এ বারবার বিরক্ত করছে অচেনা ব্যক্তি? জব্দ করুন এভাবে…! রইল সেরা ট্রিকস

WhatsApp যেন বর্তমানে একটি স্প্যাম এবং হুমকিতে পরিণত হয়েছে। কারণ যে কেউ এতে মেসেজ করতে পারে বা এমনকি ফোন নম্বর জেনে কল করতে পারে৷ কিন্তু এই মেসেজিং অ্যাপ শীঘ্রই ইউজারদের কোন বার্তা পড়তে চায় এবং কোনটি ব্লক করতে চায় তা সিদ্ধান্ত নেওয়ার ক্ষমতা দিতে পারে। WhatsApp এমন একটি বৈশিষ্ট্য পরীক্ষা করছে, যা ব্যবহারকারীদের অপরিচিত বা অপরিচিত নম্বরের বার্তাগুলিকে ব্লক করতে দেয়।

WhatsApp অজানা নম্বর ব্লক করে – কেন এটি নিরাপত্তার জন্য বড় হতে পারে –

এই সপ্তাহে নির্ভরযোগ্য WABetaInfo দ্বারা WhatsApp এর বৈশিষ্ট্যটি পরীক্ষা করা হয়েছে। নতুন বৈশিষ্ট্যটি অ্যান্ড্রয়েড বিটা সংস্করণ ২.২৪.১৭.২৪-এ পরীক্ষা করা হচ্ছে, যা এখনও বিকাশের পর্যায়ে রয়েছে। মনে করা হচ্ছে কিছুদিনের মধ্যেই WhatsApp-এর এই নতুন ফিচার চালু করা হতে পারে। নতুন ব্লক বৈশিষ্ট্যটি সিকিউরিটি অপশনে উপলব্ধ হতে পারে, যেখানে টগল বাটনের সাহায্যে টুলটি সক্ষম করার জন্য ইউজারদের কাছে উন্নত বিভাগ রয়েছে।

আরও পড়ুন- বিরাট ক্ষতিকর…! ‘তেলাপিয়া’ মাছ-ই ডেকে আনছে ভয়ঙ্কর বিপদ, যা বলছেন গবেষকরা, শুনলে আঁতকে উঠবেন

WhatsApp দাবি করে যে, এই বৈশিষ্ট্যটি সক্ষম করা কোনওভাবে ডিভাইসের কার্যকারিতা উন্নত করতে পারে। তবে ইউজাররা নিশ্চিতভাবে অপরিচিতদের কাছ থেকে আরও ভাল সিকিউরিটি পেতে পারে, বিশেষত প্ল্যাটফর্মে এই সরঞ্জামটির প্রয়োজন এমন মহিলাদের জন্য। বিটা সংস্করণে উল্লিখিত অন্যান্য আকর্ষণীয় বিট হল ব্লক অ্যাকাউন্ট বৈশিষ্ট্যটি কাজ করবে, যদি তারা একটি নির্দিষ্ট ভলিউম অতিক্রম করে।

আরও পড়ুন-  বলুন তো, স্ত্রী-রা কি রাখি পড়াতে পারেন স্বামীকে? ৯৯ শতাংশই ‘এই’ ভুলটা করেন, আপনিও কি তাই করছেন? আজই শুধরে নিন…

WhatsApp-এর মতো একটি নিরাপদ মেসেজিং অ্যাপের জন্য, মেসেজ/কল একই সময়ে খুবই সহজ ব্যাপার। এর তুলনায়, সিগন্যাল গোপনীয়তার উদ্বেগ সম্পর্কে অনেক বেশি সচেতন, এবং অজানা নম্বর থেকে বার্তা পেলে লোকেদের সমস্ত অ্যাক্সেস দেয় না। আমরা আশা করছি WhatsApp-এর গোপনীয়তা বৈশিষ্ট্যটি শীঘ্রই পাবলিক বিটা সংস্করণের জন্য রোল আউট হবে। একটি বৈশিষ্ট্য যা এখন সমস্ত WhatsApp ব্যবহারকারীদের জন্য উপলব্ধ, তা হল মেটা এআই ব্যবহার করে কাস্টম স্টিকার তৈরি করার ক্ষমতা। তাদের কাছে এখন মেসেজিং অ্যাপের মধ্যে GIPHY-এর মাধ্যমে পাওয়া স্টিকার এবং GIF চিত্রগুলির একটি বিস্তৃত পরিসর রয়েছে।