বারইপুর মহকুমা হাসপাতাল

Bangla: নিশানায় ফের সেই মহিলা চিকিৎসক, বারুইপুরের হাসপাতালে ঘৃণ্য ঘটনা! শুনে শিউরে উঠবেন

দক্ষিণ ২৪ পরগনা : আরজি কর হাসপাতালে তরুণী চিকিৎসকের ধর্ষণ ও মৃত্যুর ঘটনায় উত্তপ্ত হয়ে উঠেছে বাংলা। দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে গোটা রাজ্যের বিভিন্ন প্রান্তে চলছে বিক্ষোভ ও প্রতিবাদ মিছিল। এরই মধ্যে আবারও শহরতলী এলাকায় মহিলা চিকিৎসককে হুমকি এবং অশ্লীল ভাষায় গালাগালি করার অভিযোগ উঠল এক অ্যাম্বুল্যান্স চালকের বিরুদ্ধে। এমনই নিন্দনীয় চাঞ্চল্যকর ঘটনা ঘটেছে দক্ষিণ ২৪ পরগনার বারুইপুর এলাকায়।

বারুইপুর মহাকুমা হাসপাতালে অ্যাম্বুল্যান্স চালকদের দাদাগিরি। মহিলা চিকিৎসককে হুমকি, অশালীন ভাষায় গালিগালাজ করার অভিযোগ ওঠে। ঘটনায় হাসপাতাল সুপার ও স্বাস্থ্য দফতরের লিখিত অভিযোগ দায়ের মহিলা চিকিৎসকের। খবর পেয়ে ঘটনাস্থলে বারুইপুর থানার পুলিশ। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে বলে জানা গিয়েছে স্বাস্থ্য দফতরের ও পুলিশ সূত্রে।

আরও পড়ুন: লুঙ্গির ভিতরে লুকিয়ে কী পাচার হচ্ছিল! সীমান্তে ‌যা উদ্ধার হল, দাম জানলে মাথা ঘুরে ‌যাবে

ওই চিকিৎসকের অভিযোগ, আয়ুর্বেদিক ডিপার্টমেন্টের সামনেই অ্যাম্বুল্যান্স পার্কিং করা হয়। এর ফলে চিকিৎসক, চিকিৎসা কর্মী এবং রোগীদেরও যাতায়াতের সমস্যার মধ্যে পড়তে হয়। বিষয়টি নিয়ে এর আগেও তিনি স্বাস্থ্য দফতরে অভিযোগ জানিয়েছিলেন। সেই সময় দিন পনেরোর জন্য বিষয়টির সমস্যার সমাধান হলেও ফের নতুন করে আবারও সেই সমস্যা দেখা দেয়। ফের তিনি বাধা দিলে অ্যাম্বুল্যান্স চালকরা তাকে হুমকি দেয় বলে অভিযোগ।

এই সবের জেরে আতঙ্কিত ওই মহিলা চিকিৎসক। বিষয়টি সঙ্গেসঙ্গেই তিনি হাসপাতালের সুপার ও স্বাস্থ্য দফতরে জানিয়েছেন। খবর পেয়ে ঘটনাস্থলে আসেন বারুইপুর থানার পুলিশও। মহিলা চিকিৎসকের অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করেছে বারুইপুর থানার পুলিশ ।

—– সুমন সাহা