দুর্গাপুজোর অনুদান বয়কটের সিদ্ধান্ত এলাকায় প্রচার করা হচ্ছে মাইকে।

Boycotts Durga Puja Donations: আর‌ও এক পুজো কমিটির অনুদান ত্যাগ

হুগলি: আরজি কর কাণ্ডের জেরে দুর্গাপুজোর সরকারি অনুদান ত্যাগ অব্যহত। উত্তরপাড়ার পর এবার অনুদান বয়কট করল কোন্নগর মাস্টারপাড়া সার্বজনীন দুর্গোৎসব পুজো কমিটি। সভা ডেকে আরজি করের ঘটনার প্রতিবাদে এই সিদ্ধান্ত নিয়েছেন পুজো কমিটির কর্তারা। বিষয়টি নিয়ে জেলায় রীতিমত শোরগোল পড়ে গিয়েছে।

একের পর এক পুজো কমিটি প্রতিবাদ স্বরূপ দুর্গা পুজোর অনুদান না নেওয়ার সিদ্ধান্ত গ্রহণ করছে। এর আগে উত্তরপাড়ার তিনটি পুজো কমিটি সরকারি অনুদান প্রত্যাখ্যান করেছে। সেই উত্তরপাড়া থানা এলাকারই কোন্নগর মাস্টার পাড়া এবার পুজোর অনুদান প্রত্যাখ্যান করল। বরং বাকিদের থেকে আরও একধাপ এগিয়ে একেবারে মাইকে প্রচার করে সেই বার্তা তাঁরা এলাকাবাসীদের কাছে পৌঁছে দিলেন।

আরও পড়ুন: দাউদাউ করে জ্বলে উঠল তেল ভর্তি ট্যাঙ্কার, কয়েক ফুট উঠল আগুনের লেলিহান শিখা!

পুজো কমিটির সদস্য সোমা চক্রবর্তী বলেন, উৎসব পরে, আগে আমাদের সম্মান। আমরা নারী। আমরা বাইরে কাজ করি বা বাড়িতে থাকি। আমাদের সম্মানের সঙ্গে আমাদের পরিবারের সম্মানও জড়িয়ে থাকে। সেই জায়গাটাতেই আঘাত আসছে। আমরা প্রথমে দোষীর শাস্তি চাই। কারণ শাস্তি না হলে এটা প্রমাণ হয়ে যায় অপরাধ করেও কোন‌ও শাস্তি হয় না। আমরা এই ঘটনাটা থেকে সরতে পারছি না। তাই আমরা বলছি অনুদান না, আগে মানুষ হিসেবে মর্যাদাটা ফিরে পাই। তাঁদের এই সিদ্ধান্তের সঙ্গে এলাকাবাসীরা একমত বলেও জানান।

পুজো কমিটির সদস্য কমল মুখোপাধ্যায় বলেন, আমাদের পুজো কমিটির মিটিংয়ে একজন মানুষও অনুদান নেওয়ার পক্ষে কথা বলেননি। তাই সবাই মিলেই সিদ্ধান্ত নেওয়া হয়েছে, আরজি করের ঘটনার প্রতিবাদে আমরা অনুদান বয়কট করব।

রাহী হালদার