বাংলাদেশ সিরিজের আগে সতর্ক শুভমান গিল

Gill on Bangladesh Series : বাংলাদেশকে গুরুত্ব না দেওয়ার বোকামো করতে চান না গিল

নয়াদিল্লি : আর মাত্র কয়েক দিন, তারপরই বাংলাদেশের বিরুদ্ধে হাই ভোল্টেজ সিরিজে নামতে চলেছে ভারত। সিরিজের আগে সতর্ক ভারতের তারকা ক্রিকেটার শুভমান গিল।

চেন্নাইয়ে ১৯ সেপ্টেম্বর থেকে শুরু হচ্ছে ভারত-বাংলাদেশ সিরিজ। পরিসংখ্যান বলে, লাল বলের ক্রিকেটে শাকিব আল হাসানরা একবারও হারাতে পারেনি ভারতকে। তবে সময় বদলেছে। পাকিস্তানের মতো টিমকে বাংলাদেশ হারিয়েছে টেস্ট সিরিজে। বাংলাদেশ ক্রিকেট টিম প্রসঙ্গে বলতে গিয়ে গিল জানিয়েছেন, “আন্তর্জাতিক ক্রিকেটে ভালো পারফর্ম করেছে, এমন কোনও টিমকে দুর্বল হিসাবে ধরা বোকামো । কেউই সেই ভুল করবে না। আমরাও না। গত কয়েক মাসে বাংলাদেশ দুর্দান্ত ক্রিকেট খেলেছে, বিশেষ করে পাকিস্তানে। ওদের ফাস্ট বোলাররা এবং মিডল অর্ডার ব্যাটাররা যেভাবে চাপ সামলেছেন, সেটা প্রশংসনীয়। আমার বিশ্বাস একটা জমজমাট সিরিজ হতে চলেছে।”

আরও পড়ুন : বাংলাদেশ আসছে ভারতে, কবে থেকে সিরিজ শুরু! ৬৩৪ দিন পর ফিরতে পারেন ‘এই’ তারকা

ইদানীং বিশেষ ছন্দে নেই ভারতের ডানহাতি তারকা। দলীপ ট্রফিতে প্রথম রাউন্ডে দুই ইনিংসে তাঁর রান ২৫ ও ২১ রান। বাংলাদেশের বিরুদ্ধে কি ওপেন করবেন? বিষয়টিকে তেমন গুরুত্ব দিতে নারাজ গিল। জানিয়েছেন, “সবাই জানে আমি কোন পজিশনে নামলে কেমন পারফর্ম করি। এরপরও চ্যালেঞ্জ নিতে হয়, নিজেকে বারবার কঠিন পরিস্থিতির সামনে ফেলতে হয়। তবে যেখানেই নামি না কেন, নিজের সেরাটাই দেওয়ার চেষ্টা করব। “

আরও পড়ুন : কেকেআরে আসছেন কে? রিকি পন্টিং, জ্যাক কালিস নাকি সাঙ্গাকারা? বড় আপডেট

প্রসঙ্গত, ইংল্যান্ডের বিরুদ্ধে শেষ টেস্ট সিরিজে, গিল মোট ৪৫২ রান করেছিলেন, গড় ছিল ৫৬.৫। ছিল দুটি সেঞ্চুরি এবং হাফ সেঞ্চুরিও। সেই প্রসঙ্গে গিল বলেছেন, “মনে আছে, বেশ কয়েকজন গুরুত্বপূর্ণ ক্রিকেটার সেবার খেলেনি। আমাদের উপর সিরিজ জয়ের চাপও ছিল প্রবল। তবে প্রথম টেস্ট ম্যাচ হারের পর ওই পারফরম্যান্স আমার আত্মবিশ্বাস বাড়িয়েছিল।”