পুজোর ছুটিতে চলে আসুন চিল্কিগড়

Durga Puja 2024: প্রাচীন দুর্গা মন্দির, পাশেই ডুলুং নদী! পুজো কাটাতে চান মনোরম পরিবেশে? সেরা ঠিকানার হদিশ জেনে নিন

পুজোর ছুটিতে বেড়ানোর জন্য আপনার সেরা ঠিকানা হতে পারে চিল্কিগড়ের কর্নক দুর্গা মন্দির। কলকাতা থেকে খুবই কাছে।
পুজোর ছুটিতে বেড়ানোর জন্য আপনার সেরা ঠিকানা হতে পারে চিল্কিগড়ের কনক দুর্গা মন্দির। কলকাতা থেকে খুবই কাছে।
শতাব্দি প্রাচীন চিল্কিগড় মন্দিরের দেবী কর্নক দুর্গা দুর্গা পূজার সময় দেবী দুর্গার রূপে পূজিত হয়। ভিড় জমায় দূর-দূরান্তের বহু দর্শনার্থী
শতাব্দী প্রাচীন চিল্কিগড় মন্দিরের দেবী কনক দুর্গা, দুর্গা পূজার সময় দেবী দুর্গার রূপে পূজিত হয়। ভিড় জমায় দূর-দূরান্তের বহু দর্শনার্থী।
চিল্কিগড়ের মন্দির প্রায় ৪০০ বছরেরও বেশি প্রাচীন। দেবী কর্নক দুর্গা এখানে রক্তমুখী। নবমী পুজোর দিন বিশেষ বলির আয়োজন করা হয় মন্দির প্রাঙ্গণে।
চিল্কিগড়ের মন্দির প্রায় ৪০০ বছরেরও বেশি প্রাচীন । দেবী কর্নক দুর্গা এখানে রক্তমুখী । নবমী পুজোর দিন বিশেষ বলির আয়োজন করা হয় মন্দির প্রাঙ্গণে ।
মন্দির প্রাঙ্গণে রয়েছে কয়েকশো হনুমান। যেগুলি সারাদিন ধরে মন্দির প্রাঙ্গণে খেলা করে বেড়ায়। ছোট ,বড়, বাচ্চা সব ধরনেরই হনুমান রয়েছে চিল্কিগড়ে ।
মন্দির প্রাঙ্গণে রয়েছে কয়েকশো হনুমান । যেগুলি সারাদিন ধরে মন্দির প্রাঙ্গণে খেলা করে বেড়ায়। ছোট ,বড়, বাচ্চা সব ধরনেরই হনুমান রয়েছে চিল্কিগড়ে ।
চিল্কিগড়ের কর্নক দুর্গা মন্দিরের পাশ দিয়ে বয়ে গেছে ডুলুং নদী। ডুলুং নদীর জন্য একটা প্রাকৃতিক সৌন্দর্যময় পরিবেশ সর্বদা বিরাজ করে চিল্কিগড়ে।
চিল্কিগড়ের কনক দুর্গা মন্দিরের পাশ দিয়ে বয়ে গেছে ডুলুং নদী । ডুলুং নদীর জন্য একটা প্রাকৃতিক সৌন্দর্যময় পরিবেশ সর্বদা বিরাজ করে চিল্কিগড়ে।
চিল্কিগড়ের কর্নক দুর্গা মন্দির প্রাঙ্গনে হনুমানদের খেলা করার মুহূর্ত উপভোগ করার পাশাপাশি দেখতে পাবেন তাদের দুষ্টুমিও।
চিল্কিগড়ের কর্নক দুর্গা মন্দির প্রাঙ্গণে হনুমানদের খেলা করার মুহূর্ত উপভোগ করার পাশাপাশি দেখতে পাবেন তাদের দুষ্টুমিও।