আসানসোল পুরসভা

Bangla Video: রুপনগরের মুখ্য রাস্তার রূপ বদলে উদ্যোগী মেয়র, দেখুন

পশ্চিম বর্ধমান : এলাকাবাসী একাধিক ছোট বড় দাবি দীর্ঘদিন ধরে জানিয়ে আসছিলেন। সাধারণের অসুবিধার কথা ভেবে সেই সমস্ত দাবি পূরণে উদ্যোগী হয়েছেন আসানসোল পুরনিগমের মেয়র বিধান উপাধ্যায়। শিলান্যাস করা হয়েছে একসঙ্গে সাতটি প্রকল্পের। যেখানে রাস্তা নির্মাণ থেকে শুরু করে কমিউনিটি হল তৈরি, নিকাশি ব্যবস্থার উন্নতির মতো একাধিক প্রকল্প রয়েছে।

তবে এই সাতটি প্রকল্পের মধ্যে অন্যতম গুরুত্বপূর্ণ সালানপুর ব্লকের সামডি পঞ্চায়েত এলাকায় একটি স্টেডিয়াম তৈরি। এই স্টেডিয়াম তৈরির দাবি ছিল দীর্ঘদিনের। অবশেষে পুরনিগমের তত্ত্বাবধানে সেই দাবি পূরণ হতে চলেছে। যদিও কোষগারে অর্থ কম থাকায় বিশাল আকারে স্টেডিয়াম তৈরি করা হচ্ছে না বলেই খবর। তবে ছোট স্টেডিয়ামটি হয়ে গেলে সামডিসহ আশপাশের এলাকার ব্যাপক সুবিধা হবে বলেই আশা করা হচ্ছে।

আরও পড়ুনঃ পুজোয় নাগরিক নিরাপত্তায় তৎপর চন্দননগর পুলিশ কমিশনারেট

এছাড়াও এলাকাবাসীর দাবি মেনে একাধিক প্রকল্পে কাজে হাত দেওয়া হচ্ছে। বিশেষ করে সামডি, কল্যা এবং রূপনারায়ণপুর এলাকার নিকাশি ব্যবস্থা নিয়ে অনেকেই অভিযোগ করতেন। ভারী বৃষ্টিপাত হলে সমস্যা হতো বেশ কিছু জায়গায়। তাই এই সমস্ত এলাকাগুলির নিকাশি ব্যবস্থা উন্নতির জন্য প্রকল্পতে বিশেষভাবে জোর দেওয়া হয়েছে।

অন্যদিকে সালানপুর ব্লকের অন্তর্গত এলাকায় যেখানে রাস্তা নিয়ে সমস্যা ছিল, সেই রাস্তাগুলি মেরামতি এবং নতুন রাস্তা তৈরির পরিকল্পনা করা হয়েছে। রূপনারায়নপুরের রূপনগরের যে মুখ্য রাস্তাটি রয়েছে, সেই রাস্তাটির নির্মাণ কাজের শিলান্যাস করেছেন মেয়র। খুব শীঘ্রই সমস্ত কাজ শুরু হয়ে যাবে বলে জানা গিয়েছে। এলাকাবাসীর দাবি মেনে এই কাজগুলি সম্পন্ন হলে স্থানীয়দের বহু সুবিধা হবে।

নয়ন ঘোষ